এন্ড্রয়েডের সেরা ভিডিও প্লেয়ার | change audio track in player

change audio track in player

স্মার্টফোনে নির্দিষ্ট ভিডিওকে কাস্টমাইজ করে দেখার জন্য প্রয়োজন হয় এক্সটার্নাল ভিডিও প্লেয়ারের। কারণ, ফোনে থাকা ডিফল্ট ভিডিও প্লেয়ার এর মধ্যে কাস্টমাইজ করার সুযোগ থাকে না। আর এ কারণে সাধারণ মোবাইল ব্যবহারকারীরা থার্ড পার্টি ভিডিও প্লেয়ার ডাউনলোড করে ব্যবহার করেন। কিন্তু সঠিক ভিডিও প্লেয়ার নির্বাচন করতে গিয়ে অনেকেই পড়েন বিব্রতকর অবস্থায়। কারণ, প্লে স্টোর এবং অ্যাপ স্টোরে রয়েছে হাজারো ভিডিও প্লেয়ার। যার মধ্যে থেকে সঠিক ভিডিও প্লেয়ার নির্বাচন করা একটু কষ্টসাধ্য। এজন্য আজ আমরা আপনাদের মাঝে শেয়ার করতে চলেছি। স্মার্টফোনের জনপ্রিয় একটি customizable ভিডিও প্লেয়ার। যার মধ্যে এমন কিছু ফিচার রয়েছে যা দেখে আপনি হতভম্ব হয়ে যাবেন। যাইহোক! অ্যাপ্লিকেশনটি আপনার আমার খুব পরিচিত বলে আমি মনে করছি। কারণ, এই ভিডিও প্লেয়ার এর মাধ্যমেই এন্ড্রয়েড ফোনে ভিডিও দেখার চল শুরু। আর অ্যাপ্লিকেশন টির নাম: Mx Player.

Mx Player কি?
এটি মূলত একটি ভারতীয় ভিডিও স্ট্রিমিং প্লাটফর্ম, সেই সাথে ভিডিও দেখার এক্সটার্নাল প্লেয়ার ও বটে। যার মাধ্যমে ডিফল্ট ভিডিও প্লেয়ারের থেকে বেশ কিছু দিক দিয়ে এগিয়ে রয়েছে। বর্তমানে জনপ্রিয় এই মোবাইল অ্যাপ্লিকেশন টি 280 মিলিয়ন লোক ব্যবহার করছেন। অ্যাপটিতে ভাষা হিসেবে রয়েছে 13 টি দেশের আঞ্চলিক ভাষা। পাশাপাশি এই প্লাটফরমটি ব্যবহার করা যাবে অ্যান্ড্রয়েড, আইওএস এবং ওয়েব ভার্শন এ।

যেভাবে ব্যবহার করবেন Mx Player:
প্রথমে আপনার ডিভাইস অনুযায়ী ডাউনলোড করুন অ্যাপসটিকে অ্যাপ স্টোর বা প্লে স্টোর থেকে। এরপর অ্যাপসটিকে ওপেন করুন এবং অ্যাপে চাওয়া সকল পারমিশন এলাও করে ব্যবহার করুন।



[ এপসটি ব্যাবহার করতে কোন একাউন্ট এর প্রয়োজন হয় না। কিন্তু আপনি যদি এই অ্যাপের মধ্যে আপনার সকল ডাটা সংরক্ষণ করে রাখতে চান। সেক্ষেত্রে জিমেইল কিংবা ফেসবুক একাউন্টের মাধ্যমে সংযুক্ত করুন। ]

Mx Player এর সুবিধাসমুহ বা বৈশিষ্ট্য:
• ওয়েব সিরিজ, নাটক কিংবা মুভিতে ম্যানুয়ালি সাবটাইটেল যুক্ত করার সুবিধা। এর ফলে যেকোনো দেশের ভাষার মুভি অথবা ওয়েব সিরিজ নিজের ভাষা তে কনভার্ট করে দেখতে পারার সুবিধা। যা বর্তমানে বেশ আলোচিত একটি বস্তু।

•HW+decoder এর মাধ্যমে ভিডিও দেখার সুবিধা। HW+decoder হলো: একটি Hybrid Hardware Acceleration প্রযুক্তি। যা HW decoder চেয়ে বেশি Acceleration তৈরি করতে সক্ষম।

• এটিই প্রথম কোন ভিডিও প্লেয়ার যাতে সাপোর্ট করছে MULTI-CORE DECODING সিস্টেম। এর ফলে ভিডিও দেখার অভিজ্ঞতা বাকি সব অ্যাপের থেকে 70% শতাংশ বেশি। যা ইতিমধ্যে প্রমাণিত।

• অ্যাপসটিতে রয়েছে বেশ কয়েকটি Gesture. যার ফলে ফোনের স্ক্রিনের সাইজ অনুযায়ী হাতের আঙ্গুলের ধারা ছোট বা বড় করার সুবিধা।

• দ্রুত সময়ের ব্যবধানে নির্দিষ্ট ফাইন থার্ড পার্টি কোন ফাইল শেয়ারিং অ্যাপ ছাড়াই, এক মোবাইল থেকে অন্য মোবাইলে হস্তান্তর করার সুবিধা।

• গুরুত্বপূর্ণ সব ভিডিও ফাইল বাচ্চাদের থেকে দূরে সরিয়ে রাখতে এতে রয়েছে লক সিস্টেম। যা ব্যবহারের ফলে যে কোন ফাইল বা ভিডিও ফিঙ্গারপ্রিন্ট অথবা পাসওয়ার্ডের মাধ্যমে লক করতে পারেন।

change audio track in player অর্থাৎ এই ভিডিও প্লেয়ার এর মধ্যে বসেই, যেকোনো ভিডিওর মূল অডিও ফাইল মুছে দিয়ে অন্য অডিও বসিয়ে দেখতে পারার সুবিধা।
সোজা বাংলায় বললে: মনে করুন! আপনার ফোনে একটি *র্ন ভিডিও রয়েছে। যা এখন আপনি সবার চোখ ফাঁকি দিয়ে দেখতে চান। এক্ষেত্রে উপরের ফিচারটি ব্যবহার করে, *র্ন ভিডিও টার অডিও চেঞ্জ করে একটি গান বসিয়ে দিতে পারেন। এর ফলে হয়তো আপনাকে কেউ সন্দেহের চোখে দেখবে না। কাজেই মাথায় রাখবেন, *র্ন দেখা কিন্তু একটি নেতিবাচক দিক।

• অ্যাপসটির মধ্যে গেমস, গান, টিকটক ভিডিও, মুভি দেখা ছাড়াও অ্যাপসটিতে রয়েছে আরও অসংখ্য ফিচার। যা এই একটিমাত্র আর্টিকেলের ভ কখনোই লেখা সম্ভব নয়। তাই অবশ্যই অ্যাপটি ডাউনলোড করে ব্যবহার করুন। আর ইতিমধ্যে যদি ব্যবহার করে থাকেন। তাহলে আপনাকে কনগ্রাচুলেশন।



Mx Player এর খারাপ দিক:
•প্রচুর third-party এডভার্টাইজিং এর দেখা মিলবে।
• ললিপপ অপারেটিং সিস্টেম এর নিচের ভার্সনগুলোতে ব্যবহার করা যাবে না।

Mx Player এর প্রিমিয়াম সুযোগ-সুবিধা:
থার্ড পার্টি এডভার্টাইজিং এর দেখা মিলবে না।

[ প্রিমিয়াম অ্যাপসটি ডাউনলোড করতে অবশ্যই গুগল এর শরণাপন্ন হন। নিয়ম নীতিমালার কারণে, এখানে প্রিমিয়াম অ্যাপসটি আমরা উল্লেখ করতে পারছি না। এর জন্য আন্তরিক ভাবে দুঃখিত। ]

Mx Player এর ডিজাইন:
মিনিমালিস্টিক ডিজাইন সহ অ্যাপস টি তে রয়েছে নিট এন্ড ক্লিন ইউজার ইন্টারফেস। যা ব্যবহারকারীকে দীর্ঘক্ষন অ্যাপের মধ্যে থাকতে সহযোগিতা করে। তাই আশা করছি, এই অ্যাপের মধ্যে বসে ভিডিও দেখার সময় বোরিং ফিল করবেন না।

Mx Player রেটিং এবং রিভিউ:
রেটিং এবং রিভিউ দেখলে যে কোন ব্যক্তি হতবাক হতে বাধ্য। কারণ, প্লে স্টোরে 4.2/5 এবং অ্যাপ স্টোরে 4.7/5 সহ দুইটি প্ল্যাটফর্ম মিলিয়ে সাড়ে 11 মিলিয়ন এর মত রিভিউ রয়েছে।

যেভাবে ডাউনলোড করবেন Mx Player:
প্লে স্টোর (অ্যান্ড্রয়েড)



[ অ্যাপসটি ডাউনলোড করতে প্লে স্টোর অথবা অ্যাপ স্টোরে গিয়ে সার্চ করুন Mx Player লিখে বা সরাসরি ডাউনলোড করতে উপরের লিংক দুটি ভিজিট করুন। ]

শেষ কথা:
আজকে শেয়ারকৃত মোবাইল অ্যাপসটির সব থেকে বড় দুটি ফিচার হচ্ছে: change audio track in player এবং MULTI-CORE DECODING System. তাই আমি মনে করি, আপনার অবশ্যই ডাউনলোড করা উচিত আজকের এই অ্যাপসটি। অ্যাপসটিতে শুধু যে change audio track in player এবং MULTI-CORE DECODING System রয়েছে তা কিন্তু নয়। এছাড়াও রয়েছে আরও অনেক গুরুত্বপূর্ণ ফিচার। ধন্যবাদ
Previous Post Next Post