মোবাইল দিয়ে সহজে তৈরি করুন যেকোনো দেশের passport size photo | passport size photo bangladesh

passport size photo bangladesh

যেকোনো অফিশিয়াল অ্যাপ্লিকেশন সম্পূর্ণ পূরণ করতে প্রয়োজন হয় passport size photo. এক্ষেত্রে বিভিন্ন সময় আমাদের ফটো স্টুডিও এর শরণাপন্ন হতে হয়। যদিও এগুলো শুধুমাত্র অফলাইনের ক্ষেত্রে প্রযোজ্য। আর যদি এটি অনলাইন ভিত্তিক হয়ে থাকে, তাহলে ফটো স্টুডিও এর শরণাপন্ন না হলেও চলে। কারণ, অনলাইনে অফিশিয়াল অ্যাপ্লিকেশন পূরণ করতে বেশির ভাগ ক্ষেত্রেই কাগজ বিশিষ্ট passport size photo প্রয়োজন হয়না। প্রয়োজন jpeg অথবা png আকারের passport size photo. কিন্তু অনেকেই অনলাইনে অ্যাপ্লিকেশন পূরণ করতে গিয়ে, passport size photo এর সঠিক সাইজ না জানায় পড়েন বিপাকে। আর এ সমাধানে আজ আমরা শেয়ার করতে চলেছি আপনাদের মাঝে এমন একটি অ্যাপস। যার সাহায্যে যেকোনো দেশের ভিসা, পাসপোর্ট সহ অফিশিয়াল যেকোনো অ্যাপ্লিকেশনের passport size photo এর সঠিক সাইজ জানতে এবং তৈরি করতে পারবেন। একই প্রিন্ট দেয়ারও সুযোগ রয়েছে। আর এইসব কিছুই করতে পারবেন Passport Photo Maker অ্যাপসের দ্বারা।

Passport Photo Maker কি?
এটি মূলত একটি ফটো এডিটিং টুল বললে ভুল হবে না। যার প্রধান কাজ নির্দিষ্ট দেশ অনুযায়ী পাসপোর্ট সাইজ ছবি তৈরি করা। এছাড়াও অ্যাপসটির মধ্যে রয়েছে আরও ছোট কয়েকটি টুলস। যেমন: ফটোর ব্যাকগ্রাউন্ড পরিবর্তন এবং সাইজ কমিয়ে বাড়িয়ে এর সুবিধা।

যেভাবে ব্যবহার করবেন Passport Photo Maker App:
অ্যাপসটি প্রথমে আপনারা প্লে স্টোর থেকে ডাউনলোড করে নিন। এরপর get started বাটনে ক্লিক করে অ্যাপটি ব্যবহার করুন।

[ অ্যাপ এর সেটিং থেকে চাইলে আপনারা passport size photo এর ফরম্যাট সিলেক্ট করে নিতে পারেন। ]



যেভাবে তৈরি করবেন Passport Size Photo:
• প্রথমে অ্যাপস টি ওপেন করে “New Photo” বাটনে ক্লিক করুন এবং আপনার নির্দিষ্ট দেশ সিলেক্ট করুন।

• এরপর ইমেজ রেজুলেশন সিলেক্ট করুন এবং সকল পারমিশন অ্যালাও করুন।

• এরপর ক্যামেরা অথবা গ্যালারি নির্বাচন করে কাঙ্খিত ছবিটি যুক্ত করুন।

• এরপর Start Editing বাটনে ক্লিক করে Next বাটনে ক্লিক করুন এবং Crop বাটনে ক্লিক করার পূর্বে অবশ্যই নির্দিষ্ট ছবিটির পজিশন ঠিক করুন।

• এরপর পুনরায় আবারও Next বাটনে ক্লিক করুন এবং নির্দিষ্ট ফরমেটে সেভ করুন।

[ উপরে যে পথ দেখানো হয়েছে তা অ্যাপ এর ডিফল্ট ভাবে রয়েছে। তাই পাসপোর্ট সাইজের ছবি তৈরি করার সময় অবশ্যই ম্যানুয়ালি কাজ করার চেষ্টা করুন। ]

Passport Photo Maker App এর সুবিধাসমূহ:
• দ্রুত সময়ে সার্চ এর মাধ্যমে যে কোন দেশের পাসপোর্ট সাইজের ছবি তৈরি অথবা নির্দিষ্ট সাইজ জানার সুবিধা। এই সুবিধাটি থাকার ফলে, কষ্ট করে আর আপনাকে গুগলে সার্চ করতে হবে passport size photo size in bd অথবা passport size photo bangladesh কথা লিখে।

• অ্যাপস টি তে রয়েছে ছবি তোলার পূর্ণাঙ্গ গাইডলাইন। এর মাধ্যমে খুব সহজেই জানতে পারবেন passport size photo height and width সম্পর্কে। পাশাপাশি পাসপোর্ট সাইজের ছবি তোলার সময় কোন ভুলগুলো করা যাবে না বা কোন পথ অবলম্বন করে সঠিক একটি পাসপোর্ট সাইজের ছবি তুলবেন, তা জানার সুবিধা।

• নির্দিষ্ট ছবির ব্যাকগ্রাউন্ড রিমুভ, হালকা এডিটিং এবং সাইজ পরিবর্তন করার সুবিধা। এই ফিচারগুলো থাকার ফলে, আপনাকে কষ্ট করে আর দ্বিতীয় কোন অ্যাপস ব্যবহার করতে হবে না।

• অ্যাপ ইন্সটল থাকা অবস্থায় যতগুলো পাসপোর্ট সাইজের ছবি তৈরি করবেন, তা পরবর্তী সময়ে দেখার সুবিধা। একই সাথে ছবিগুলোর সঙ্গে টেক্সট এবং রি-এডিট এর সুযোগ রয়েছে।



• তৈরিকৃত ছবিগুলো প্রিন্টারের সহযোগিতায় বের করার জন্য, অ্যাপস টি তে রয়েছে আলাদা ভাবে ছবি কাস্টমাইজ এর সুবিধা। আপনি একটি কাগজে যতগুলো ছবি বের করতে চান, তা বিভিন্ন সাইজে বিভক্ত করতে পারবেন। সোজা ভাবে বললে, এই সুবিধাটি থাকার ফলে আপনাকে কষ্ট করে ফটো স্টুডিও এর দোকানে অথবা কম্পিউটার এর শরণাপন্ন হতে হবে না। শুধুমাত্র একটি প্রিন্টার থাকলেই হবে। আর আপনারা হয়তো সবাই জানেন, এখনকার স্মার্টফোনের মাধ্যমে প্রিন্টার ব্যবহার করা সম্ভব।

Passport Photo Maker App এর খারাপ দিক:
• থার্ড পার্টি এডভার্টাইজিং যুক্ত।
• সকল ফিচার উন্মুক্ত নয়।

এডভার্টাইজিং মুক্ত এবং সকল ফিচার পেতে অবশ্যই আপনাকে ব্যবহার করতে হবে, এই অ্যাপসটির ক্রাক ভার্শন। তবে আপনি যদি শুধুমাত্র পাসপোর্ট সাইজের ছবি তৈরী করতে চান। এক্ষেত্রে আশা করছি, সকল ফিচার এর প্রয়োজন হবে না। আর হ্যাঁ! অ্যাপসটির ফুল ক্রাক ভার্শন ডাউনলোড করার জন্য, অবশ্যই শরণাপন্ন হন গুগলের। কারণ, নিয়ন নীতিমালার কারণে, এই পোস্টে ক্র্যাক ভার্সন টি শেয়ার করতে আমরা ব্যর্থ হয়েছি। এর জন্য আন্তরিক ভাবে দুঃখিত।

Passport Photo Maker App এর ডিজাইন:
ডিজাইনের কথা বলতে গেলে একদম অসাধারণও নয় আবার একদম খারাপ নয় অর্থাৎ কাজ চালিয়ে নেওয়ার মতো। ব্যক্তিগতভাবে আমার এক্সপেরিয়েন্স থেকে বলতে পারি যে, অ্যাপসটি ব্যবহার করতে গিয়ে আপনারা বিপাকে পড়বেন না এত টুকু নিশ্চিত থাকুন। অ্যাপসটির ইউজার ইন্টারফেস মোটামুটি ভালই, একদম সাদামাটা। আর মেইন কালার হিসেবে ব্যবহার করা হয়েছে সাদা এবং সবুজ। যা দেখতে খুবই সুন্দর লাগে।

Passport Photo Maker App এর রেটিং এবং রিভিউ:
প্লে স্টোরে 4.4/5 রেটিং সহ প্রায় 78 হাজারের বেশি রিভিউ রয়েছে। যা এক কথায় আমার কাছে অসাধারণ লেগেছে। এছাড়াও অ্যাপসটি প্লে স্টোর থেকে প্রায় 10 মিলিয়ন এর ডাউনলোড করা হয়েছে। দুর্ভাগ্যবশত: অ্যাপসটি শুধুমাত্র প্লে স্টোরে পাওয়া যাবে। তবে আপনারা যারা আইওএস ব্যবহারকারী রয়েছেন। তাদের জন্য নিচে এই রিলেটেড আরো একটি অ্যাপস দেওয়া হয়েছে। দয়া করে ডাউনলোড করে ব্যবহার করুন।

যেভাবে ডাউনলোড Passport Photo Maker App:
এন্ড্রয়েড ব্যবহারকারীরা এই লিংক থেকে এবং আইওএস ব্যবহারকারীরা এই লিংক থেকে ডাউনলোড করুন।

[ রিভিউকৃত অ্যাপসটি আইওএস ব্যবহারকারীরা ব্যবহার না করতে পারার জন্য, একই রিলেটেড একটি অ্যাপ শেয়ার করা হয়েছে। ]



শেষ কথা:
আমাদের ভেতর অনেকেই রয়েছেন যারা বিভিন্ন সময় অফিশিয়াল অ্যাপ্লিকেশন অনলাইনে পূরণ করতে গিয়ে, পাসপোর্ট সাইজের ছবির সঠিক সাইজ জানতে প্রতিনিয়ত গুগল কিংবা ইউটিউব এ সার্চ করছেন passport size photo bangladesh অথবা passport size photo height and width লিখে। যারা এ সমস্ত কথা গুগল কিংবা ইউটিউবে গিয়ে লিখে থাকেন। তাদের কাছে অনুরোধ থাকবে আজকের এ আর্টিকেলে শেয়ারকৃত মোবাইল অ্যাপস টি অবশ্যই ডাউনলোড করে ব্যবহার করুন। তাহলে হয়তো কষ্ট করে আপনাকে আর কখনোই গুগল কিংবা ইউটিউবে লিখতে হবে না passport size photo bangladesh অথবা passport size photo height and width. ধন্যবাদ
Previous Post Next Post