টিক টক বানানোর সফটওয়্যার | Tik Tok Video Editor App Download For Android

টিক টক বানানোর সফটওয়্যার | Tik Tok Video Editor App Download For Android

বর্তমানে টিকটক একটি আলোচিত নাম। যা দেশের তরুণ-তরুণী থেকে বৃদ্ধরাও ব্যবহার করে চলেছে। আর এই টিকটক ভিডিও কে কেন্দ্র করে একটি কম্পিটিশন চলছে।
আর সেটি হচ্ছে: কে কার থেকে ভালো ভিডিও পাবলিশ করছে, এটাই দেখার মোক্ষম বিষয় হয়ে উঠেছে। এজন্য অনেকেই ঝুকছেন ভালো ভিডিও তৈরি সফটওয়্যার এর দিকে। তাই আজ এই আর্টিকেলের মাধ্যমে আপনাদের মাঝে, একটি টিক টক বানানোর সফটওয়্যার শেয়ার করতে চলেছি।
সফটওয়্যারটির নাম: Video Editor & Maker - Inshort

প্রথমেই কথা বলা যাক!

টিকটক কি?
এটি একটি জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম। যা ব্যবহার করে প্রত্যেক গ্রাহক 15 থেকে 60 সেকেন্ডের জন্য, অন্য মানুষকে মনোরঞ্জন করার উদ্দেশ্যে ভিডিও তৈরি বা পাবলিশ করতে পারে। পাশাপাশি এটি একটি চাইনিজ মোবাইল অ্যাপ্লিকেশন। যার জন্ম আজ থেকে পাঁচ বছর আগে অর্থাৎ 2016 সালের সেপ্টেম্বর মাসে এবং স্টেবল রিলিজ হয়েছে 2021 সালের অক্টোবর মাসে। বর্তমানে জনপ্রিয় এই সামাজিক যোগাযোগ মাধ্যম টি, ব্যবহারকারীরা অ্যান্ড্রয়েড এবং আইফোনে ব্যবহার করতে পারে। একই সঙ্গে অ্যাপসটির মোট ভাষার সংখ্যা ৪০টির অধিক।
 যাই হোক! এবার আসি মূল আর্টিকেল এ

Inshort কি?
এটি অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য, সহজ এবং পাওয়ারফুল একটি ভিডিও এডিটিং সফটওয়্যার। যার সাহায্যে খুব সহজেই ট্রানজিশন ইফেক্ট, মিউজিক, টেক্সট, ইমোজি, কীফ্রেম, স্লো মোশন, ভিডিও কোলাজ এবং ব্লার ব্যাকগ্রাউন্ড করা সহ যাবতীয় ভিডিও এডিটিং এর কাজ করা সম্ভব। অ্যাপসটি এমনভাবে তৈরি করা হয়েছে যা, ব্যবহারকারীদের দৈনন্দিন জীবনের মূল্যবান মুহূর্তগুলো রেকর্ড এবং এডিটিং করতে সহায়তা করে। বর্তমানে এপসটি দুইটি ভিন্ন ভিন্ন অপারেটিং সিস্টেমের জন্য, ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন।

যেভাবে ব্যবহার করবেন Inshort ভিডিও এডিটিং সফটওয়্যার:
• প্রথমে ডাউনলোড করুন Inshort ভিডিও এডিটিং সফটওয়্যার টি এবং ওপেন করুন।

• এরপর “Agree” বাটনে ক্লিক করে এপসটি ব্যাবহার করা শুরু করুন।

Inshort ভিডিও এডিটিং সফটওয়্যার এর সুবিধা বা বৈশিষ্ট্য:
• ভিডিও কাটা, যুক্ত এবং একটি ভিডিওকে গুণমান হারানো ছাড়াই কয়েকটি ভাগে বিভক্ত করার সুবিধা।

• যেকোনো ভিডিও বা ছবিকে নিজের ইচ্ছামত অ্যাসপেক্ট রেশিও অনুযায়ী অ্যাডজাস্টেবল এবং এক্সপোর্ট করার সুবিধা।

• ভিডিওর স্পীড বাড়ান কমান সহ উল্টো করার সুবিধা। 

• স্টপ মোশন ভিডিও তৈরি করার সুবিধা। এটি এখন বেশ সাড়া ফেলানো একটি সেগমেন্ট বটে। তাই স্টপ মোশন ভিডিও তৈরি করার জন্য, আলাদা কোনো সফটওয়্যার এর প্রয়োজন নেই।


• ভিডিও এবং ছবিতে লেখা, ইফেক্ট, অ্যানিমেশন এবং স্ট্রিকার যুক্ত করার সুবিধা।

• Picture-in-Picture (PIP) ব্যবহারের সুবিধা। এর ফলে আপনার নির্দিষ্ট ভিডিও বা ছবির উপর ফটো লেয়ার এবং ভিডিও ক্লিপ যুক্ত করতে পারবেন।

ব্যাকগ্রাউন্ড পরিবর্তন অর্থাৎ গ্রিন স্কিন ব্যবহার করার সুবিধা। পাশাপাশি যেকোনো কালার সিলেক্ট করার সুবিধা রয়েছে।

• ভয়েস ওভার, ফ্রি ব্যাকগ্রাউন্ড মিউজিক, সাউন্ড ইফেক্ট, ভিডিও থেকে অডিও ডাউনলোড এবং ভিডিও এর সাউন্ড বাড়ান কমানোর সুবিধা।

• ভিডিওতে গ্লিচ ইফেক্ট, রেট্রো, আর জি বি, ব্রাইটনেস, কন্ট্রাক্টস, সেচুরেশন সহ ৬০+ ট্রানজেসন ব্যাবহারের সুবিধা।

• 4K 60fps এ সকল ভিডিও এক্সপোর্ট করার পাশাপাশি, এই অ্যাপে রয়েছে অসংখ্য সব গুরুত্বপূর্ণ ফিচার। যা ব্যবহার করে আপনার টিক টক ভিডিও কে, সবার থেকে ব্যতিক্রম করে পাবলিশ করতে পারেন।
ওহ্ হ্যাঁ! আপনি চাইলে এই অ্যাপসটি ফটো এডিটিং এর ক্ষেত্রেও ব্যবহার করতে পারেন। কারণ, এই এপসটি তে আপনারা ভিডিও এডিটিং এর পাশাপাশি আপনাদের নির্দিষ্ট ফটো ডিজাইন এবং College তৈরি করতে পারবেন।

Inshort ভিডিও এডিটিং সফটওয়্যার এর খারাপ দিক বা অসুবিধা:
কোনো খারাপ নেই। তবে মাঝে মাঝে সিস্টেম গত Bugs থাকে।

Inshort ভিডিও এডিটিং সফটওয়্যার এর ডিজাইন:
ডিজাইন খুবই মিনিমালিস্টিক এবং ডার্ক মোড ব্যবহার করায়, অনেকের কাছ থেকেই ইতিমধ্যে প্রশংসা কুড়িয়েছে অ্যাপসটি। আমি ব্যক্তিগতভাবে মনে করি, যারা ডার্ক মোড ব্যবহার করতে স্বাচ্ছন্দ্যবোধ করেন।
আশা করি, তাদের কাছে খারাপ লাগবে না।

Inshort ভিডিও এডিটিং সফটওয়্যার এর রেটিং এবং রিভিউ:
অ্যাপসটির রেটিং এবং রিভিউ অন্যসব ভিডিও এডিটিং অ্যাপ এর থেকে অনেক বেশি। এই যেমন ধরুন, প্লে স্টোরে 4.5/5 রেটিং সহ 13 মিলিয়নের মতো রিভিউ রয়েছে। পাশাপাশি অ্যাপ স্টোরে 4.9/5 এবং 1.5 মিলিয়নের অধিক রিভিউ রয়েছে।


Inshort Video Editor Download Apk:
অ্যাপসটি আপনারা দুটি অপারেটিং সিস্টেমের জন্য ডাউনলোড করতে পারবেন। তথা অ্যান্ড্রয়েড এবং আইওএস প্ল্যাটফর্ম থেকে।

[ অ্যাপসটি ডাউনলোড করতে উপরের প্ল্যাটফর্মের নামের উপর ক্লিক করুন। ]

শেষ কথা:
বর্তমান সময়ে ভিডিও এডিটিং করার অনেক অ্যাপস রয়েছে। কিন্তু সহজ এবং পাওয়ারফুল ভিডিও এডিটর অ্যাপ খুব কমই রয়েছে। তাই আপনি যদি টিক টক ভিডিও তৈরি করার জন্য, কোন ভিডিও এডিটিং অ্যাপস খুঁজে থাকেন। তাহলে আমাদের সাজেস্ট থাকবে, এখুনি ডাউনলোড করুন Inshort Video Editor App. কারণ, এই অ্যাপের মাধ্যমে আপনি খুব সহজেই, অন্যদের থেকে দৃষ্টিনন্দন ভিডিও তৈরি করতে পারবেন।
ধন্যবাদ
Previous Post Next Post