Best Video Editor On Phone | Kinemaster

Best Video Editor On Phone | Kinemaster

সাধারণ একটি ভিডিও কে আরো কয়েক গুণ চমকপ্রদক করার ক্ষেত্রে, অনেকই কাঙ্খিত ভিডিও কে এডিট করে। আজকাল ভিডিও এডিট করার জন্য স্মার্টফোনে রয়েছে, বিভিন্ন সব “ভিডিও এডিটিং অ্যাপ” এরমধ্যে Kinemaster বেশ আলোচিত একটি অ্যাপ। কারণ: এই অ্যাপের মাধ্যমে খুব অল্প সময়ের ব্যবধানে, আপনি তৈরি করতে পারবেন চোখ ধাঁধানো একটি ভিডিও।

Kinemaster কি?
এটি একটি বহুল জনপ্রিয় স্মার্টফোন ভিত্তিক “ভিডিও এডিটিং অ্যাপ” Kinemaster এর যাত্রা শুরু হয়, সাউথ কোরিয়ান মাল্টিন্যাশনাল কোম্পানি NexStreaming এর হাত ধরে। বর্তমানে পিসিতে Kinemaster সরাসরি ব্যবহার করা যাচ্ছে না। তবে পিসিতে Kinemaster ব্যবহার করার জন্য, আলাদা করে ডাউনলোড করতে হবে “Android Emulator” পিসির জন্য বর্তমানে বেশ কিছু Android Emulator রয়েছে।

তাদের মধ্যে উল্লেখযোগ্য: BlueStacks, Android Studio, Remix OS Player, Nox Player, MEmu, Ko Player সহ, আরও রয়েছে বেশ কিছু Android Emulator. যা ব্যবহারের ফলে অ্যান্ড্রয়েড এর সকল প্রকার গেমস এবং অ্যাপস খুব সহজেই ব্যবহার করা যায়।

Kinemaster যেভাবে ব্যবহার করবেন:
• প্রথমে Playstore অথবা App Store থেকে Kinemaster ডাউনলোড করুন।

• এরপর Kinemaster টি ওপেন করুন এবং পারমিশন দিন।

• এরপর সরাসরি সেটিং আইকনে ক্লিক করুন এবং “Device Capability Information” এর উপর ক্লিক করুন।

• সর্বশেষে হাতের ডানপাশের 3 Dot (...) এর উপর ক্লিক করার পর, “Run Analysis Now” এর উপর ক্লিক করুন।

[ Run Analysis হওয়ার জন্য বেশ কিছুক্ষণ সময় লাগবে। এ সময় আপনার মোবাইলটি Lock কিংবা Screen Off করবেন না। Run Analysis করার ফলে, আপনার মোবাইল অনুযায়ী Kinemaster অ্যাপস টি ব্যবহারের জন্য সম্পূর্ণভাবে প্রস্তুত হবে। ]

Kinemaster এর সুবিধা/ বৈশিষ্ট্য:
• যেকোন ভিডিওর স্পিড কন্ট্রোল করার সুবিধা অর্থাৎ নির্দিষ্ট ভিডিও কে Slow Motion এবং Fast Motion করতে পারার সুবিধা রয়েছে এই অ্যাপে।

• এই অ্যাপে রয়েছে বিভিন্ন সব Text, Overly, Clip Graphics, Sticker, Filter সহ বেশকিছু Effect. যা ব্যবহার করে একটি ভিডিওকে কয়েকগুণ সুন্দর করার সুযোগ।

Voiceover, Sounds Effect এবং Voice Change করার সুবিধা।

Asset Store থেকে ২৫০০+ Fonts, Animations, Transitions, Effects, Video, Image এবং Stickers ডাউনলোড করে ব্যবহার করার সুবিধা।

• নির্দিষ্ট ভিডিও কে Visual Effects দেয়ার সুযোগ। যেমন: Reversing, Speeding Adding Slow-Motion ইত্যাদি।

• ভিডিও লেয়ার কে আলাদা করে রাখতে Color Filter এর সুবিধা।

Color Adjustment Tools এর সাহায্যে ভিডিও এবং ছবির কালার নিয়ন্ত্রণ করার সুবিধা।

Chroma Key ব্যবহারের সুযোগ অর্থাৎ Green Screen পরিবর্তন করতে পারবেন এই অ্যাপ ধারা।

• একসাথে একাধিক ভিডিও লেয়ার যুক্ত করার সুবিধা।

• এডিটিং কৃত ভিডিও সর্বোচ্চ 4K/2160p At 30FPS Export/Render করার সুবিধা।

• ভিডিও Export/Render করার পর, সরাসরি ইউটিউব, ফেসবুক, টিক টক এবং টেলিগ্রামে শেয়ার করার সুবিধা সহ, এই অ্যাপস টি তে রয়েছে আরো গুরুত্বপূর্ণ সব ফিচার।

Kinemaster এর অসুবিধা:
ব্যবহারকারীদের মতে, এই অ্যাপসটিতে এখনো পর্যন্ত বড় কোন সমস্যা ধরা পড়েনি। তবে হ্যাঁ! মাঝে মধ্যে নতুন সব আপডেট এর ফলে, অনেক ব্যাবহারকারীই সমস্যায় পড়ে। আর এর জন্য ব্যবহারকারীরা নিজেরাই দায়ী। কারণ: তাদের বেশির ভাগ ডিভাইসের ভার্শন-ই, Kinemaster ব্যাবহার করার জন্য উপযুক্ত নয়।

যেসব ডিভাইসে Kinemaster ব্যবহার করা যাবে:
Android Device: এন্ড্রয়েড ফোনে Kinemaster ব্যবহার করার জন্য, সর্বনিম্ন এন্ড্রয়েড ভার্সন 4.1.2 অথবা 4.2 প্রয়োজন হবে।

iOS Device: iPhone অথবা iPad এ Kinemaster ব্যাবহার করার জন্য, সর্বনিম্ন iOS ভার্সন 10.0 অথবা 64-bit প্রয়োজন হবে।

Kinemaster এর সাবস্ক্রিপশন:
১ মাস: $৩.৭১ (৳৩১৫)
১ বছর: $২২.৪১ (৳১৯০০)

ব্যক্তিগত মতামত:
আমি ব্যক্তিগতভাবে Kinemaster ব্যবহার করে আসছি, দীর্ঘ পাঁচ বছর যাবৎ। মোবাইলভিত্তিক যতগুলো ভিডিও এডিটিং অ্যাপ রয়েছে, তারমধ্যে Kinemaster আমার পছন্দের প্রথম তালিকায় রয়েছে। Kinemaster ছাড়াও এ যাবৎ বেশ কয়েকটি ভিডিও এডিটিং অ্যাপ, আমি ব্যবহার করেছি। তবে kinemaster এর মত সহজ এবং ফিচার সমৃদ্ধ অ্যাপ, আমার চোখে এখনো ধরা পড়েনি। আমি আপনাদের সাজেস্ট করবো, যদি আপনারা ইউটিউব বা ফেসবুকের জন্য কোনো মোবাইল ভিত্তিক “ভিডিও এডিটিং অ্যাপ” খুঁজে থাকেন। তাহলে একবার হলেও ডাউনলোড করুন Kinemaster নামক আপসটি।

রেটিং: আপসটির বর্তমান প্লে স্টোর রেটিং 4.4★ এবং অ্যাপ স্টোরে রয়েছে 4.7★

ডাউনলোড: আপসটি আপনারা ডাউনলোড করতে পারবেন প্লে স্টোর অথবা অ্যাপ স্টোর থেকে।

ধন্যবাদ সবাইকে
Previous Post Next Post