গেমারদের প্রয়োজনীয় পাঁচটি মোবাইল অ্যাপ!

গেমারদের প্রয়োজনীয় পাঁচটি মোবাইল অ্যাপ!

গেম!
শব্দটি ছোট হলেও এটি বেশ কার্যকর একটি পদ্ধতি, যা সময় কাটাতে সহযোগিতা করে। পাশাপাশি মস্তিষ্ক স্বয়ংক্রিয় রাখতেও এর ভূমিকা অপরিসীম। ঠিক তেমনি কিছু গুরুত্বপূর্ণ মোবাইল অ্যাপস রয়েছে। যা প্রত্যেকটি গেমারদের প্রয়োজন বা অন্যান্য গেমারদের থেকে আপনাকে ব্যাতিক্রম করতে সহযোগিতা করবে।
আজকের এই আর্টিকেলের বিষয় হচ্ছে: গেমারদের প্রয়োজনীয় পাঁচটি মোবাইল অ্যাপ।

নাম্বার ৫: Google Play Games
গুগল প্লে গেমস অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমের জন্য, গুগল দ্বারা পরিচালিত একটি অনলাইন গেমিং সেবাদান প্রতিষ্ঠান। গুগল প্লে গেমস এর ভিতর পাবেন বিল্ট ইন করা কিছু গেমস।
যেমন: সলিটায়ার, মাইনসুইপার, স্নেক, প্যাক-এমএএন, ক্রিকেট এবং অ্যাংরি বার্ড এর মত আরো অনেক গেমস। যেগুলো আপনি অফলাইনে খেলতে পারবেন। পাশাপাশি গুগল প্লে গেমস এর সব থেকে গুরত্বপূর্ণ যে বিষয়টি, সেটি হচ্ছে: আপনি যদি কোনো গেমস খেলে থাকেন। তাহলে গুগল প্লে গেমস এর মধ্যে আপনি যে অ্যাকাউন্টটি পাবেন, তাতে আপনার গেমের ডাটা সংরক্ষণ করে রাখতে পারবেন অর্থাৎ Could Saved এর সুবিধা পাবেন। যার ফলে আপনার প্রিয় গেম নিয়ে, ভবিষ্যতে কোনো ধরনের সমস্যার সম্মুখীন হবেন না। ঠিক এই কারণেই, গেমারদের এই এপসটি এত বেশি পছন্দের।



নাম্বার ৪: Discord
এটি একটি অনলাইন ভিত্তিক কমিউনিকেশন করার জনপ্রিয় মাধ্যম। যা প্রায় Skype এর মত। Discord এর মাধ্যমে খুব সহজেই গেমিং গ্রুপ, শিল্পগোষ্ঠী এবং আপনার আশেপাশের বন্ধুবান্ধবদের নিয়ে, গ্রুপ তৈরি করে বিনোদন নিতে পারেন। পাশাপাশি এই অ্যাপে রয়েছে উন্নত মানের “VoIP” সিস্টেম অর্থাৎ Voice Over Internet Protocol. যার ফলে নিম্নমানের ইন্টারনেট স্পিড দিয়েও, ক্রিস্টাল ক্লিয়ার কথা বলা সম্ভব।
আপনারা হয়তো দেখে থাকবেন, বর্তমান সময়ে যারা জনপ্রিয় গেমার আছেন। তাদের প্রত্যেকেরই প্রায় একেকটা Discord Group রয়েছে।



নাম্বার ৩: Twitch
এটি একটি ভিডিও লাইভ স্ট্রিমিং সেবাদান প্রতিষ্ঠান। যা আমাজনের একটি সহায়ক সংস্থা Twitch Interactive দ্বারা পরিচালিত। এখানে গেমাররা তাদের প্রিয় গেমগুলোর লাইভ স্ট্রিমিং করার সুযোগ পেয়ে থাকেন। আপনি জেনে অবাক হবেন যে, পৃথিবীর যত বড় বড় গেমার রয়েছেন। তারা বেশিরভাগ সময় Twitch এ লাইভ স্ট্রিমিং করতে পছন্দ করেন। পাশাপাশি গেমিং সেলিব্রিটিদের সঙ্গে কথোপকথন চালানোর ও সুযোগ রয়েছে। এছাড়াও PS4, PS5 এবং PC ব্যবহারকারীরা লাইভ স্ট্রিমিং করতে পারেন। তাই আপনিও যদি আপনার প্রিয় গেমগুলোর লাইভ স্ট্রিমিং করতে চান, তাহলে একবার হলেও ব্যবহার করে দেখতে পারেন Twitch.


নাম্বার ২: GLTool
গেম খেলতে গিয়ে লাগিং সমস্যার সম্মুখীন হয়নি, এমন লোক হয়তো খুঁজে পাওয়াটা দুষ্কর। কিন্তু ল্যাগিং সমস্যা নিয়ে গেম খেলেছেন এমন লোকের অভাব নেই। বলছিলাম স্মার্টফোনের পারফরম্যান্সের কথা! আমাদের ভেতর অনেকেই রয়েছেন যারা নিজের পছন্দের গেমসগুলো খেলতে পারে না, শুধুমাত্র ফোনের পারফরমেন্সের কারণে। আর এ সমস্যা দূর করতে এখনই প্লে স্টোর থেকে ডাউনলোড করুন GLTool মোবাইল অ্যাপস টি। কারণ, এটি ব্যবহারের ফলে আপনার ফোনের পারফরমেন্সের উপর ভিত্তি করে গেম খেলতে সহায়তা করবে। এছাড়াও এই অ্যাপসটির আরো বেশ কয়েকটি ভালো ফিচার রয়েছে যেমন: Auto Gaming Mode, Game Turbo, Game Tuner, Quick Boost, Quick Launch, Smart widget সহ আরো অনেক কিছু।



নাম্বার ১: Facebook Gaming
গেম খেলে টাকা আয়! কি অবাক হচ্ছেন? অবাক হওয়ার কিছুই নেই। ২০২২ সালে এসে অনলাইন থেকে টাকা ইনকাম করার বিভিন্ন উপায় রয়েছে। তার মধ্যে গেম খেলে টাকা আয় করা অন্যতম একটি জনপ্রিয় উপায়। খুব সহজে গেম খেলে টাকা আয় করার জন্য ফেসবুক সবার শীর্ষে অবস্থান করছে। তাই আপনিও যদি গেম খেলে অনলাইন থেকে উপার্জন করতে চান। তাহলে আজ থেকেই একটি ফেসবুক পেইজ খুলে, সেখানে আপনার প্রিয় গেমের লাইভ স্ট্রিমিং করুন। যা পরবর্তী সময়ে আপনার পুরো জীবন পাল্টাতে সহযোগিতা করবে।

ওহ্ হ্যাঁ! Facebook Gaming Apps টি নিয়ে তো কথা বলতেই ভুলে গেলাম।
তাহলে শুনুন, Facebook Gaming মূলত ফেসবুকের অফিসিয়াল একটি অ্যাপস। যার মাধ্যমে ব্যবহারকারীরা অন্যের লাইভ স্ট্রিম দেখা, স্ট্রিমারদের ফলো, নিজের প্রিয় গেমের লাইভ স্ট্রিমিং করা সহ তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় জনপ্রিয় মোবাইল গেমগুলো খেলতে পারেন।
ব্যাক্তিগত ভাবে আমি মনে করি, আপনি যদি গেম খেলার পাশাপশি উপার্জন করতে আগ্রহী হয়ে থাকেন। তাহলে এই এপসটি আপনার অবশ্যই ডাউনলোড করা উচিত।


শেষ কথা:
গেম খেলা শুধুই সময় সময় ব্যয় করা কিংবা মস্তিষ্কের জন্য ভালো নয়। এর পাশাপাশি গেমের কিছু সাইড ইফেক্টও রয়েছে। তাই বুঝে-শুনে গেমস খেলুন। আর প্রতিটি সময়ের মূল্য অবশ্যই ভালো জায়গায় দেয়ার চেষ্টা করুন।
ধন্যবাদ


[ উপরে যে অ্যাপস গুলোর কথা বলা হয়েছে, তা একজন নিত্যদিনের গেমারের খুবই প্রয়োজন। তাই অ্যাপসগুলো ডাউনলোড করে অবশ্যই ফোনে রাখুন]
Previous Post Next Post