চিকন হওয়ার উপায় কি? | মোটা থেকে স্লিম হওয়ার উপায়।

চিকন হওয়ার উপায় কি? | মোটা থেকে স্লিম হওয়ার উপায়।

মহামারী করোনা ভাইরাসের প্রভাবে শিক্ষা-প্রতিষ্ঠান, অফিস-আদালত এবং বিনোদন এর সকল জায়গা বন্ধ হওয়ার কারণে, মানুষ এখন ঘরমুখী হচ্ছে। যার ফলে প্রতিনিয়ত বেড়ে চলছে মোটা হওয়ার প্রবণতা। এ থেকে রেহাই পেতে অনেকেই ঝুঁকছেন মোটা থেকে স্লিম হওয়ার উপায় এর দিকে। আজ এ আর্টিকেল এর মাধ্যমে আপনারা জানতে পারবেন, চিকন হওয়ার উপায় কি? বা মোটা থেকে স্লিম হওয়ার উপায় সম্বন্ধে।
আর হ্যাঁ! এই সকল বিষয়বস্তু আপনারা শুধুমাত্র একটি মোবাইল অ্যাপস ব্যবহার করে জানতে পারবেন। অ্যাপটির নাম: Calorie Counter - MyFitnessPal.
এর পাশাপাশি আপনাদের আরো একটি তথ্য শেয়ার করি। আর সেটি হচ্ছে: অনেক গবেষণায় উঠে এসেছে যে, শারীরিক ব্যায়ামের পাশাপাশি মোটা থেকে স্লিম হওয়ার উপায় হিসেবে খাবার অনেক গুরুত্বপূর্ণ একটি ভূমিকা পালন করে। তাই আপনি যদি চিকন হওয়ার উপায় খুঁজে থাকেন, তাহলে সবার আগে আপনার দৈনিন্দ খাবারের তালিকা পরিবর্তন করতে হবে এবং শারীরিক ব্যায়ামের মাধ্যমে আপনি খুব সহজেই মোটা থেকে স্লিম হতে পারবেন।

Calorie Counter - MyFitnessPal কি?
এটি একটি স্বাস্থ্য বিষয়ক মোবাইল অ্যাপস। যা ব্যবহার করে ওজন কমানো সহ ক্যালরি কাউন্টার এবং ম্যাক্রো ট্রাক করা সম্ভব।
পাশাপাশি এই অ্যাপসটিতে রয়েছে ১৪ মিলিয়নের বেশি খাদ্য তালিকায় পুষ্টি এবং অপুষ্টির বিশদ বিবরণ। এছাড়াও এখানে ২০০ মিলিয়ন এর বেশি মানুষের পরিবার হওয়ার ফলে, আপনি প্রতিনিয়ত স্বাস্থ্য বিষয়ক বিভিন্ন টিপস এন্ড ট্রিকস জানতে পারবেন।


যেভাবে ব্যবহার করবেন Calorie Counter - MyFitnessPal এপসটি:
• প্রথমে আপনারা আপনাদের ডিভাইস অনুযায়ী প্লে স্টোর কিংবা অ্যাপ স্টোর থেকে ডাউনলোড করুন অ্যাপসটি।

• এরপর অ্যাপস টি ওপেন করে “Singup” বাটন এর উপর ক্লিক করে ম্যানুয়াল অথবা ফেসবুক অ্যাকাউন্টের সঙ্গে কানেক্ট করুন।

[ দ্রুত একাউন্ট তৈরি করার জন্য ফেসবুক একাউন্টের সঙ্গে কানেক্ট করুন। ]


Calorie Counter - MyFitnessPal এপস এর বৈশিষ্ট্য বা সুবিধা সমূহ:
• ফিটনেস ঠিক রাখতে বা মোটা থেকে স্লিম হতে সাহায্য করে, দৈনিন্দ খাবারের তালিকা। তাই আপনি এই অ্যাপের সাহায্যে সকাল, দুপুর এবং রাতে কোন ধরনের খাবার খাবেন, তা নির্বাচন করার সুবিধা রয়েছে।

• আপনার ওজন বৃদ্ধি বা হ্রাস এর দিকে লক্ষ রাখার সুবিধা রয়েছে। যার ফলে আপনার শরীরের ওজনের দিকে সব সময় নজরদারি রাখতে পারবেন।

• একনজরে আপনার শরীরের প্রত্যেক দিনের অগ্রগতি সম্বন্ধে জানতে পারবেন।

• রেজিস্টার্ড ডায়েটিশিয়ান থেকে নির্দেশিত খাবারের পরিকল্পনার মাধ্যমে, আপনার সমস্ত লক্ষ ছুঁতে পাওয়ার সম্ভাবনা রয়েছে।

• ২৫০ এর অধিক চিকন হওয়ার খাদ্য তালিকা এবং ১৫০ এর অধিক শারীরিক ব্যায়াম করার টিউটোরিয়াল রয়েছে। যা আপনার দৈনন্দিন জীবনে ব্যবহার করে, খুব সহজেই ভালো ফলাফল আশা করা সম্ভব।

• ১৪ মিলিয়ন এর অধিক খাবারের ভাল এবং মন্দ দিক জানার সুবিধা। পাশাপাশি প্যাকেটজাত প্রত্যেকটি খাবারের ক্যালরি এবং অন্যান্য বিষয়গুলো জানার জন্য, বারকোড এর সুবিধা রয়েছে। উদাহরণস্বরূপ: ধরুন, আপনি দোকান থেকে একটি চিপস ক্রয় করেছেন বা করতে চাচ্ছেন। সেই সময় আপনার মনে হলো, এটাতে কতটুকু পরিমান ফ্যাট বা প্রোটিন সমৃদ্ধ উপাদান রয়েছে। এটা খুব সহজেই বার কোডের মাধ্যমে জানা সম্ভব। যদিও প্যাকেটের উপাদানের জায়গায় লেখা থাকে। তবে MyFitnessPal এর বারকোড ব্যবহারের ফলে, আপনি কাঙ্খিত প্রোডাক্ট এর বিশদ বিবরণ জানতে পারবেন। যা আপনার ওই কাঙ্ক্ষিত প্রোডাক্টের গায়ে স্পষ্টভাবে লেখা থাকে না।

• প্রতিদিন কোন কোন খাবার কতটুকু পরিমান খাচ্ছেন এবং তা থেকে কতটুকু পরিমান ক্যালরি অর্জন করছে তা নির্ণয় করার সুবিধা।

• স্বয়ংক্রিয়ভাবে ম্যাক্রো ক্যালকুলেটরের সাহায্যে দৈনিন্দ খাবারের গ্রাম এবং % দ্ধারা কার্বোহাইড্রেট, ফ্যাট এবং প্রোটিনের পরিমাণ দেখার সুবিধা।

• দৈনিন্দ খাবারের পুষ্টি সমূহ বিশ্লেষণ করার সুবিধা।

• জনপ্রিয় সব ফিটনেস ট্র্যাকার ব্যান্ড এবং স্মার্ট ওয়াচ এর সঙ্গে অ্যাপস টি কানেক্ট করার সুবিধা সহ, রয়েছে আরো অনেক সুবিধা।


MyFitnessPal এর অসুবিধা বা খারাপ দিক:
এই অ্যাপসটি ফ্রি এবং পেইড ভার্সন ব্যবহার করা যায়। কিন্তু ফ্রী ভার্সনে অনেক ফিচার পাওয়া যায় না বলে, অনেক ব্যবহারকারী দাবি করেছেন। এজন্য ব্যবহারকারীরা এই বিষয়টিকে নেতিবাচক হিসেবে দেখছেন। তাই MyFitnessPal এর যদি কোন অসুবিধা বা খারাপ দিক থাকে, তাহলে বলবো: শুধুমাত্র এটিই খারাপ দিক বা অসুবিধা।

[ এই সমস্যা দূর করতে গুগল থেকে ডাউনলোড করে নিন MyFitnessPal ক্রাক ভার্শন টি। ক্রাক ভার্শন টি এখানে না দেওয়ার জন্য আন্তরিকভাবে দুঃখিত। ]

MyFitnessPal এর ডিজাইন:
এটি একটি ফিটনেস ট্র্যাকার অ্যাপ বা হেলথ রিলেটেড অ্যাপ হিসেবে, এটির ডিজাইন অনেকটা স্বাস্থ্য সেবা মুলক অ্যাপ এর মতই। পাশাপাশি অ্যাপসটি অনেকটা সোজাসাপ্টা। যার ফলে ব্যবহারকারীদের অ্যাপসটি ব্যবহার করতে কোন প্রকারের সমস্যা হয় না। ডিজাইন সম্পর্কে আর কথা বাড়াতে চাইনা, আপনারা অ্যাপস টি একবার ব্যবহার করা শুরু করলে, আশা করছি প্রেমে পড়ে যাবেন।


MyFitnessPal রেটিং এবং রিভিউ:
মোটা থেকে স্লিম হওয়ার উপর ভিত্তি করে যতগুলো অ্যাপ প্লে স্টোর অথবা অ্যাপ স্টোরে রয়েছে। তারমধ্যে MyFitnessPal অ্যাপসটি অন্যতম হাওয়ায়, এর রেটিং এবং রিভিউ ও সবার থেকে এগিয়ে। এই যেমন ধরুন, প্লে স্টোরে 4.2/5 এবং ২৫ লাখের মতো রিভিউ রয়েছে। পাশাপাশি অ্যাপ স্টোরে 4.7/5 এবং ১৪ লাখের উপরে রিভিউ নিয়ে বসে আছে অ্যাপসটি। আশা করছি, আপনারা খুব ভালোভাবে আঁচ করতে পারছেন যে, অ্যাপসটি অন্য সব ফিটনেস ট্র্যাকার অ্যাপের থেকে কেন এত এগিয়ে রয়েছে।

MyFitnessPal App Download:
অ্যাপসটি আপনারা দুটি অপারেটিং সিস্টেমের জন্য ডাউনলোড করতে পারবেন।
প্লে স্টোর (অ্যান্ড্রয়েড)

উপরের প্ল্যাটফর্ম দুটি থেকে আপনারা ফ্রী ভার্সনটি ডাউনলোড করতে পারবেন। আর আপনারা যদি প্রিমিয়াম বা পেইড ভার্সনটি ডাউনলোড করতে চান। তাহলে একটু কষ্ট করে গুগল থেকে, ক্রাক ভার্সনটি ডাউনলোড করুন।


শেষ কথা:
MyFitnessPal মার্কিন যুক্তরাষ্ট্রে নাম্বার ওয়ান ডায়েট এবং নিউট্রিশন অ্যাপ। ২০২০ সালে GQ 2020 ফিটনেস পুরষ্কার "সেরা ফিটনেস অ্যাপ", নিউ ইয়র্ক টাইমস, ওয়াল স্ট্রিট জার্নাল, দ্য টুডে শো এবং মার্কিন যুক্তরাষ্ট্রে একটি বৈশিষ্ট্যযুক্ত ওজন কমানোর অ্যাপ হিসাবে পরিচিতি লাভ করে।
তাই আপনি যদি ঘরে বসেই কোন প্রকারের ইকুপমেন্ট ছাড়াই, মোটা থেকে স্লিম হওয়ার উপায় খুঁজে থাকেন। তাহলে আমাদের পরামর্শ থাকবে, এখনি আপনার ফোনে ইন্সটল করুন MyFitnessPal মোবাইল অ্যাপস।
ধন্যবাদ 
Previous Post Next Post