ঘরে বসে ডাক্তার দেখানোর উপায় | DocTime App

DocTime App Review | সম্পূর্ণ বাংলায়

একজন সাধারন মানুষের দৈনন্দিন জীবনে, স্বাস্থ্য ভালো থাকাটা অনেক গুরুত্বপূর্ণ। তার পাশাপাশি যারা প্রকৃত সুখী মানুষ, তাদের বেশির ভাগই সুস্বাস্থ্যের অধিকারী। 
সুখী জীবনের জন্য স্বাস্থ্যের প্রতি যত্নবান হওয়াটাও জরুরি। স্বাস্থ্যের প্রতি দেখভাল করার জন্য, আমরা অনেক সময় নিজস্ব রুটিন অনুযায়ী চলাফেরা করি কিংবা ডাক্তারের শরণাপন্ন হই। তবে বাংলাদেশ বা ইন্ডিয়ার লোক একটু কমই ডাক্তারের শরণাপন্ন হয়, যতক্ষণ না পর্যন্ত তারা বিরল কোনো রোগে আক্রান্ত না হচ্ছে।

তাই বাংলাদেশর প্রেক্ষাপট অনুযায়ী DocTime Limited. ২০২০ সালের মে মাসের ১৩ তারিখ প্লে স্টোরে পাবলিশ করে, “DocTime” নামক একটি অ্যাপ। আর এই অ্যাপের মূল উদ্দেশ্য হচ্ছে: হতদরিদ্রের মাঝে কম টাকায় স্বাস্থ্যসেবা পৌঁছানো।

DocTime কি?
এটি একটি অনলাইন ভিত্তিক স্বাস্থ্যসেবা পৌঁছানোর অ্যাপ। ব্যবহার করা যাবে দিনের ২৪ ঘন্টা এবং সপ্তাহের ৭ দিন। এর পাশাপাশি BMDC অনুমোদিত বিশেষজ্ঞ ডাক্তার রয়েছেন, নির্ভরযোগ্য এই প্ল্যাটফর্মে। যার ফলে সাধারণ মানুষ ভোগান্তির শিকার না হয়ে, ঘরে বসে দেখাতে পারবে ডাক্তার।


DocTime এর বৈশিষ্ট্য:
▪️ মাত্র ১০৳ টাকায় মেডিসিন বিশেষজ্ঞ ডাক্তার দেখানোর সুবিধা। অনেক সময় বেশি টাকার জন্য, আমরা অনেকেই ডাক্তারের শরণাপন্ন হতে পারি না।  যেখানে DocTime অ্যাপ আমাকে কিংবা আপনাকে মাত্র ১০৳ টাকার বিনিময়, বিশেষজ্ঞ ডাক্তার দেখানোর সুযোগ দিয়েছে। আপনি জেনে অবাক হবেন যে, বাংলাদেশের প্রেক্ষাপটে  যতগুলো অনলাইন ভিত্তিক স্বাস্থ্য-সেবা মুলক অ্যাপ বা ওয়েবসাইট রয়েছে। তার ভিতর DocTime অ্যাপ অন্যতম।

▪️ ডাক্তার এবং রোগীর মধ্যে ২৫৬-বিট এনক্রিপশন মুডে ভিডিও কলে কথা বলে, রোগের কথা জানানোর সুবিধা। এনক্রিপশন মুডে কথা বলার কারণে, আপনার ব্যক্তিগত রোগের কথা শুধুমাত্র ডাক্তার ছাড়া আর কেউই জানবে না অর্থাৎ আপনার রোগের কথা বা আপনার ইনফর্মেশন থার্ড পার্টি প্লাটফর্মে, ছড়িয়ে যাওয়ার সুযোগ নেই।

▪️BMDC এর যাচাই করা বিশেষজ্ঞ ডাক্তারের উপদেশ নেওয়ার সুবিধা। সহজ ভাবে বললে, বাংলাদেশ মেডিকেল অ্যান্ড ডেন্টাল কাউন্সিল এর সার্টিফিকেট প্রাপ্ত ডাক্তার, আপনার কাঙ্খিত রোগ দেখবে এবং পরামর্শ প্রদান করবে।

▪️ রোগ অনুযায়ী ফিল্টারের মাধ্যেমে, বিশেষজ্ঞ ডাক্তার খোঁজার সুবিধা। এর ফলে আপনার কাঙ্খিত রোগের জন্য, কোন ডাক্তারের সেবা প্রয়োজন তা খুব সহজেই নির্ধারিত করতে পারবেন।


▪️ ডাক্তার দেখানোর সাথে সাথে অনলাইন প্রেসক্রিপশন পাওয়ার সুবিধা। 

▪️ ডাক্তারের ফি পরিশোধের করার জন্য রয়েছে বিভিন্ন পেমেন্ট মেথড।
যেমন: বিকাশ, রকেট, নগদ, ক্রেডিট কার্ড ডেবিট কার্ড সহ আরো অনেক মাধ্যম।

▪️ DocTime অ্যাপে রয়েছে ডাক্তারের প্রোফাইল দেখার সুবিধা। যার মাধ্যমে কাঙ্খিত রোগী দেখতে পারবেন, ডাক্তারের এক্সপেরিয়েন্স থেকে শুরু করে আরো অনেক কিছু।

DocTime রেটিং: 
DocTime অ্যাপসটির বর্তমান প্লে স্টোর রেটিং: ৪.৬★

DocTime ডাউনলোড:
বর্তমানে DocTime অ্যাপসটি পাওয়া যাবে প্লে স্টোরে। এছাড়াও ভবিষ্যতে অ্যাপল স্টোরে পাওয়া যাবে বলে জানিয়েছে, DocTime কর্তৃপক্ষ।

আমার ব্যক্তিগত মতামত:
Covid 19 বা মহামারী করোনাভাইরাস এর মধ্যে, ঘর থেকে বের হওয়া টা একপ্রকার বোকামি। তার পরেও স্বাভাবিক জীবনযাত্রার জন্য ,অনেক সময় ঘর থেকে বের হওয়ার টা জরুরী হয়ে পড়ে। বিশেষ করে যখন কোন সাধারণ মানুষ অসুস্থ হয়ে পড়ে। এই অসুস্থ হওয়ার পূর্বেই যদি কোনো ব্যক্তি, একজন বিশেষজ্ঞ ডাক্তারের টিপস-এন্ড-ট্রিকস অনুসরণ করে। তাহলে অসুস্থ হওয়া থেকে একটু হলেও রেহাই পেতে পারে বলে, আমার ধারণা। তাই আমি মনে করি, DocTime অ্যাপ অনেক বড় ভূমিকা পালন করে সাধারণ মানুষের জীবনযাত্রায়। 

ধন্যবাদ সবাইকে

এপসটি ডাউনলোড করতে নিচের “ডাউনলোড বাটন” টিতে ক্লিক করুন।


Previous Post Next Post