Google Play Games | গেমারদের প্রয়োজন

Google Play Games | গেমারদের প্রয়োজন

বর্তমান সময়ে সবথেকে বহুল আলোচিত একটি নাম: Game/গেমস। গেমস এমনি একটা বিষয়, যার সাথে কমবেশি সম্পৃক্ততা আছে ছোট-বড় সবার।
এক গবেষণায় উঠে এসেছে যে, একজন সাধারণ মানুষের জন্য ভিডিও গেমস খুবই উপকারী।
কারণ: ভিডিও গেম খেললে সৃজনশীলতা, আত্মবিশ্বাসী হওয়ার পাশাপাশি লক্ষ স্থির রাখতে সাহায্য করে। তবে অধিক পরিমাণে গেম খেলার কারণে, প্রিয়জনদের থেকে শুরু করে পার্শ্ববর্তী মানুষদের সাথে সম্পর্ক নষ্ট করে দেয়, এই “ভিডিও গেমস”
কারণ হিসেবে অনেকেই দাবি করেছে যে, এই সমস্যাগুলো তৈরি হয়, শুধুমাত্র কাঙ্খিত ব্যক্তিদের “সময়” না দেওয়ার কারণে।

তাই বিশেষজ্ঞদের মতে “সঠিক সময়ে নির্ধারিত কাজ করার পর গেমস খেলা উত্তম”

সঠিক সময়ে যে রকম গেমস খেলা উত্তম। ঠিক একই ভাবে সঠিক উপায়ে গেমসের টিপস-এন্ড-ট্রিকস অনুসরণ বা প্রয়োগ করাও  উত্তম। আমাদের ভিতর অনেক গেমারই আছেন, যারা গেমের অনেক টিপস-এন্ড-ট্রিকস জানেনা। এই অজানাকে জানানোর জন্য বা গেমস খেলাকে কয়েক গুন স্বাচ্ছন্দপূর্ণ করার লক্ষে, Google ২০১৫ সালের মে মাসের ২৬ তারিখ প্লে স্টোরে পাবলিশ করে Google Play Games.

Google Play Games কি?
Google Play Games অ্যান্ড্রয়েড অপারেটিং   সিস্টেমের জন্য, গুগল দ্বারা পরিচালিত একটি অনলাইন গেমিং সার্ভিস।

Google Play Games এর বৈশিষ্ট্য:
▪️ তাৎক্ষণিকভাবে যেকোনো গেমস খেলতে পারবেন অর্থাৎ কোন গেমস ডাউনলোড করার প্রয়োজন নেই। শুধুমাত্র “Instant Play” বাটনটিতে ক্লিক করলেই, ওপেন হবে আপনার প্রিয় গেমস। এরপর যদি ভালো লাগে, সে ক্ষেত্রে ডাউনলোড করতে পারেন আপনার কাঙ্খিত গেমস। এই সুবিধাটা গুগল প্লে স্টোরে থাকলেও, সকল গেম এর ক্ষেত্রে এই সুবিধা থাকে না। তাই Google Play Games ব্যবহার করে, যেকোন প্রকার গেমস ডাউনলোড না করে আপনি গেম খেলতে পারবেন। 

▪️ Google Play Games এর ভিতর পাবেন বিল্ট ইন করা কিছু গেমস।
যেমন: সলিটায়ার, মাইনসুইপার, স্নেক, প্যাক-এমএএন, ক্রিকেট এবং ঘূর্ণিবার্ড এর মত আরো অনেক গেমস। এগুলো আপনি অফলাইনেও খেলতে পারবেন। 

▪️Google Play Games এর সব থেকে গুরত্বপূর্ণ যে বিষয়টি, সেটি হচ্ছে: আপনি যদি কোনো গেমস খেলে থাকেন। তাহলে Google Play Games এর মধ্যে, আপনি যে অ্যাকাউন্টটি পাবেন। তাতে আপনার গেমের ডাটা সংরক্ষণ করে রাখতে পারবেন অর্থাৎ Could Saved এর সুবিধা পাবেন। যার ফলে আপনার প্রিয় গেম নিয়ে, ভবিষ্যতে কোনো ধরনের সমস্যার সম্মুখীন হবেন না। ঠিক এই কারণেই, গেমারদের এই এপসটি এত বেশি পছন্দের।

▪️আমরা যারা কনটেন্ট ক্রিয়েটর রয়েছি, তাদের অনেক সময় প্রয়োজন পড়ে Gameplay রেকর্ডিং করার। এজন্য আমরা বিভিন্ন সময় Screen Recorder অ্যাপ ব্যাবহার করি। তবে আপনি যদি Google Play Games এপসটি ব্যাবহার করে থাকেন। তাহলে Gameplay রেকর্ড করার জন্য, প্রয়োজন পড়বে না বাড়তি কোন অ্যাপস।

▪️Google Play Games অ্যাপ এর ভিতর পাবেন Custom Gamer Id. যার মাধ্যমে যেকোনো অনলাইন গেমস, অন্যদের সাথে খেলতে পারবেন খুব সহজেই।
এছাড়াও, এই অ্যাপসে পাবেন আরো অনেক ধরনের ফিচার। যা ব্যবহার করে আপনার গেম খেলাকে, নিয়ে যেতে পারেন এক ভিন্ন লেভেলে।

রেটিং:
বর্তমানে গুগলের এই অ্যাপসটির প্লে স্টোরে রেটিং রয়েছে: ৪.৩★ 

আমার ব্যক্তিগত মতামত:
যারা নিয়মিত গেম খেলেন তারা ব্যবহার করুন এই অ্যাপ। কারণ: অনেক সময় আমাদের মোবাইলের ডাটা মুছে যায়। যার ফলে আমাদের অনেক ভোগান্তির সম্মুখীন হতে হয়। অন্তত এই ভোগান্তিতে না পড়ার ক্ষেত্রে, ব্যবহার করতে পারেন এই এপস।
ব্যক্তিগতভাবে আমি যদি কখনো গেমস খেলে  থাকি, তাহলে ব্যবহার করি Google Play Games. 

ডাউনলোড:
অ্যাপসটি ডাউনলোড করতে পারবেন, প্লে স্টোর সহ বিভিন্ন অ্যাপ্লিকেশন ডাউনলোড প্লাটফর্ম থেকে। অ্যাপসটির বর্তমান ব্যবহারকারীর সংখ্যা প্রায়: ১বি+ (1B+)

[ এপসটি ডাউনলোড করতে নিচের “ডাউনলোড বাটন” টিতে ক্লিক করুন ]



Previous Post Next Post