সকল দেশের আযানের সময় সূচি দেখার সহজ উপায়!

সকল দেশের আযানের সময় সূচি দেখার সহজ উপায়!

আমাদের ভেতর অনেক মুসলিম ভাই ও বোনেরা রয়েছেন, যারা জনবহুল এলাকা থেকে বিচ্ছিন্ন বা কাজের ক্ষেত্রে তাদের বিভিন্ন নির্জন জায়গায় যেতে হয়। এক্ষেত্রে আযানের প্রতিধ্বনি না শুনতে পাওয়ায়, অনেকেই বিভ্রান্তকর পরিস্থিতির সামনাসামনি হচ্ছেন। তাই এই সমস্যা থেকে চিরতরে মুক্তির জন্য, আজ আমি এই পোষ্টের মাধ্যমে শেয়ার করতে যাচ্ছি, সকল দেশের আযানের সময় সূচি দেখার সহজ একটি উপায়!

আশা করছি, এই আর্টিকেলটি পড়ার পর আপনি আর কখনো আযানের প্রতিধ্বনি না শুনতে পাওয়ার ফলেও, মিস করবেন না কোনো নামাজ।
ওহ্ হ্যাঁ! আপনাদের প্রথমে বলে রাখি, আজকে আমি আপনাদের মাঝে একটি ইসলামিক গুরুত্বপূর্ণ মোবাইল অ্যাপস শেয়ার করব। যার মাধ্যমে আপনি পৃথিবীর যেকোন প্রান্ত থেকে কাঙ্খিত জায়গার “আযানের সময় সূচি” দেখতে পারবেন।
অ্যাপসটির নাম: Muslim Pro

Muslim Pro কি?
মুসলিম প্রো হলো: জনপ্রিয় একটি ইসলামিক মোবাইল অ্যাপ্লিকেশন। যার সাহায্যে ব্যবহারকারীরা আযানের সময় সূচি, নামাজের সময়, আজান ঘড়ি, সম্পূর্ণ অডিও কোরআন, হালাল রেস্টুরেন্ট, মসজিদ গাইড, কিবলা লোকেটার, ইসলামিক হিজরি ক্যালেন্ডার ইত্যাদি সহ রয়েছে আরও মুসলমানদের প্রয়োজনীয় সকল বিষয়বস্তু। বর্তমানে এপসটি অ্যাপল অ্যাপ স্টোর (আইফোন) এবং গুগল প্লে (অ্যান্ড্রয়েড) এ ব্যবহার করা যাবে। পাশাপাশি ওয়েব আকারে ব্যাবহার করা যাবে।

যেভাবে ব্যবহার করবেন Muslim Pro অ্যাপসটি:
• প্রথমে প্লে স্টোর বা অ্যাপ স্টোর অ্যাপসটি ডাউনলোড করুন এবং ওপেন করুন।

• এরপর প্রাইভেসি-পলিসির জায়গায় টিক (✓) মার্ক দিয়ে “Signup With Google” বাটনে ক্লিক করুন এবং জিমেইল একাউন্ট সিলেক্ট করুন।

• এরপর অ্যাপসটিতে চাওয়া সকল পারমিশনগুলো “Allowed” করে ব্যবহার করুন।


Muslim Pro এর বৈশিষ্ট্য বা সুবিধা সমূহ:
• আপনার লোকেশন অনুযায়ী আযানের সময় সূচি দেখার সুবিধা। 

• আজানের সময় ভিজুয়াল এবং বিজ্ঞপ্তি অর্থাৎ নোটিফিকেশন পাওয়ার সুবিধা।

• রমজানে সেহরী এবং ইফতারের সময় সূচি দেখার এবং নোটিফিকেশন পাওয়ার সুবিধা।

• ৩০ পারা কোরআন তেলাওয়াত অডিও আকারে অর্থসহ শোনার সুবিধা। পাশাপাশি নির্দিষ্টভাবে সূরা এবং পারা নির্বাচন করার সুবিধা রয়েছে।


• নিজে থেকে কোরআন তেলাওয়াতের সময় ডিসপ্লে তে বিভিন্ন ইফেক্ট দেওয়ার সুবিধা। যার ফলে আপনার চোখের সাথে সামঞ্জস্য রেখে, কোরআন তেলাওয়াত করতে পারবেন।

• জিকির করার সময় আমাদের অফলাইনে প্রয়োজন পড়ে তাসবীহ্। কিন্তু আপনি যদি Muslim Pro অ্যাপটি ব্যবহার করেন, তাহলে আর প্রয়োজন পড়বে না তাসবীহ্। কারণ, এই অ্যাপে রয়েছে ভার্চুয়াল তাসবীহ্। যার মাধ্যমে আপনি মেনুয়ালি তাসবীহ্ এর লক্ষ হালনাগাদ করতে পারবেন।

[ জিকির করার সময় অবশ্যই চেষ্টা করুন, অরিজিনাল তাসবীহ্ ব্যবহার করতে। ]

• আপনার আশেপাশের হালাল রেস্টুরেন্ট এবং মসজিদ খুঁজে পাওয়ার সুবিধা।

[ এই সুবিধাটি গ্রাম অঞ্চলে কার্যকর নাও হতে পারে। ]

• হজ ও ওমরা পালনের উপকরণ এবং গাইড পাওয়ার সুবিধা। পাশাপাশি ২৪ঘন্টা মক্কার লাইভ স্ট্রিম দেখার সুবিধা রয়েছে।

• ঈদুল ফিতর এবং ঈদুল আযহার মতো পবিত্র তারিখগুলি অনুমান করতে, এতে ব্যবহার করা হয়েছে সম্পূর্ণ মুসলিম হিজরি ক্যালেন্ডার

আল্লাহর ৯৯ নাম সহ পরিবার কিংবা বন্ধু-বান্ধবদের শুভেচ্ছা বার্তা পাঠানোর জন্য আছে “ইভেন্ট কার্ড” তৈরীর সুবিধা। এছাড়াও গুরুত্বপূর্ণ সব দোয়া, যাকাতের ক্যালকুলেটর, ইসলামিক গ্রুপ, অনুপ্রেরণামূলক ফটো এবং সঠিকভাবে কিবলামুখী হওয়ার জন্য রয়েছে অত্যাধুনিক কম্পাস এর ব্যবস্থা।

Muslim Pro খারাপ দিক বা অসুবিধা:
এটি একটি ইসলামিক অ্যাপ হওয়ায়, এটাতে যে কোন ধরনের খারাপ দিক নেই, এটা বললে ভুল হবে। কারণ, এই অ্যাপ ব্যবহারে মিলবে অসংখ্য এডভার্টাইজিং এর দেখা। তবে আপনি জেনে খুশি হবেন যে, এই অ্যাপের মাঝে অশ্লীন কোন এডভারটাইজিং এর দেখা মিলবে না। অ্যাপটিতে শুধুমাত্র এডভার্টাইজিং এর ঝামেলা ছাড়া, অন্য কোন খারাপ দিক বা অসুবিধা নেই।

[ অ্যাপের মধ্যে থাকা এডভার্টাইজিং দূর করতে, গুগল থেকে Muslim Pro এর ক্রাক ভার্সনটি ডাউনলোড করে নিন। আপনাদের মাঝে ক্রাক ভার্শনটি না দিতে পারার জন্য, আন্তরিকভাবে ক্ষমা চেয়ে নিচ্ছি। ]


Muslim Pro এর ডিজাইন:
অ্যাপসটির ডিজাইন প্রশংসনীয়। কারণ, এই অ্যাপের লোগো থেকে শুরু করে মেইন কালার পর্যন্ত, সব জায়গায় সবুজ কালারের দেখা মিলবে। যা মুসলমানদের বা শান্তির প্রতীক হিসেবে কাজ করে। এছাড়াও অ্যাপসটি অন্য সব ধর্মীয় অ্যাপ এর থেকে সহজ এবং গোছানো হওয়ায়, সকল বয়সের মানুষের কাছে ইতিমধ্যেই গ্রহণযোগ্যতা পেতে দেখা গেছে।


Muslim Pro এর রেটিং এবং রিভিউ:
রিভিউ এবং রেটিং এর দিক দিয়ে সকল ধর্মীয় অ্যাপের শীর্ষে অবস্থান করছে Muslim Pro. যার বর্তমান প্লে স্টোর রেটিং 4.5/5 সহ 1 মিলিয়ন এর অধিক রিভিউ রয়েছে। একই সাথে অ্যাপ স্টোরে 4.7/5 রেটিং এবং সাড়ে চার লাখের মতো রিভিউ আছে।

Muslim Pro Download:
অ্যাপটি আপনারা আইফোন এবং অ্যান্ড্রয়েড এর জন্য ডাউনলোড করতে পারবেন।
সরাসরি অ্যাপসটি ডাউনলোড করতে, নিচে দেয়া প্ল্যাটফর্ম এর নামের উপর ক্লিক করুন।

অ্যান্ড্রয়েড (প্লে স্টোর)


শেষ কথা:
বিশ্বজুড়ে প্রায় ১১০+ মিলিয়নেরও বেশি মুসলমানের মধ্যে আযানের সময় সূচি এবং আজান অ্যাপ্লিকেশন হিসাবে স্বীকৃত এই “মুসলিম প্রো” অ্যাপস। এছাড়াও আরবি স্ক্রিপ্ট, ফোনেটিকস, অনুবাদ এবং অডিও রিসিটেশনগুলির পাশাপাশি ক্বিবলা লোকেটার, হিজরী ক্যালেন্ডারের সাথে সম্পূর্ণ কুরআন রয়েছে। যা ব্যবহারকারীদের এপসটি ব্যাবহার করতে আরো উদ্বুদ্ধ করে।
ধন্যবাদ
Previous Post Next Post