ভালোবাসার মানুষের জন্মদিনের শুভেচ্ছা স্ট্যাটাস এবং এক্স গার্লফ্রেন্ডের জন্মদিনের শুভেচ্ছা।

ভালোবাসার মানুষের জন্মদিনের শুভেচ্ছা স্ট্যাটাস

কিছু বছর আগেও দেশের মানুষ জন্মদিনকে অতটাও গুরুত্ব দিতেন না যতটা এখন দিচ্ছেন অর্থাৎ সোশ্যাল নেটওয়ার্কের কল্যাণে এসে। আর এই সোশ্যাল নেটওয়ার্কে কারো জন্মদিনের শুভেচ্ছা বার্তা দিতে, মানুষ বিভিন্ন পন্থা অবলম্বন করছেন। এই যেমন ধরুন: কেউ কাঙ্খিত ব্যক্তির ছবি দিয়ে তৈরি করল ভিডিও বা ছবি দিয়ে আকর্ষণীয় পোস্টার অথবা ব্যানার।
তাইতো এই আর্টিকেল এর মাধ্যমে আপনারা জানতে পারবেন। যেভাবে খুব সহজেই তৈরি করবেন, ভালোবাসার মানুষের জন্মদিনের শুভেচ্ছা স্ট্যাটাস, বাচ্চাদের জন্মদিনের শুভেচ্ছা বার্তা, বান্ধবীকে জন্মদিনের শুভেচ্ছা, ভালবাসার মানুষকে জন্মদিনের শুভেচ্ছা ভিডিও, এমনকি এক্স গার্লফ্রেন্ডের জন্মদিনের শুভেচ্ছা স্ট্যাটাস পর্যন্ত। আর হ্যাঁ, এই সমস্ত কিছু তৈরি করতে পারবেন শুধুমাত্র একটি অ্যাপস ব্যবহার করে।
অ্যাপসটির নাম: Canva

Canva/ ক্যানভা কি?
এটি একটি গ্রাফিক্স ডিজাইন ভিত্তিক ওয়েবসাইট। যা পরবর্তী সময়ে সফটওয়্যার আকারে বিভিন্ন অপারেটিং সিস্টেমে ব্যবহার শুরু হয়। ক্যানভা মূলত ড্রাগ এন্ড ড্রপ অনুসরণ করে এবং সহজেই Painting, Vector এবং Logo সহ যাবতীয় গ্রাফিক্স ডিজাইনিং এর কাজ সহজেই করা সম্ভব।

যেভাবে ব্যবহার করবেন ক্যানভা অ্যাপস:
• প্রথমে আপনার অপারেটিং সিস্টেম অনুযায়ী অ্যাপসটি ডাউনলোড করুন। তথা প্লে স্টোর অ্যাপ স্টোর থেকে।

• এরপর অ্যাপস টি ওপেন করে আপনার জিমেইল অ্যাকাউন্ট দিয়ে সাইন আপ করুন।

• এরপর জিমেইল একাউন্টে কনফার্মেশন লিংক এলে, তা কনফার্ম করে অ্যাপসটি ব্যবহার করুন।


ক্যানভা অ্যাপস এর বৈশিষ্ট্য বা সুবিধা সমূহ:
• আপনার ব্যবহার করা সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোর জন্য কভার ফটো, স্টোরি এবং নির্দিষ্ট সাইজের যেকোনো গ্রাফিক্যাল স্ট্যাটাস তৈরির সুবিধা।


• আপনার প্রিয় ভালোবাসার মানুষের জন্মদিনের শুভেচ্ছা স্ট্যাটাস তৈরি, বাচ্চাদের জন্মদিনের শুভেচ্ছা বার্তা এবং এক্স গার্লফ্রেন্ডের জন্মদিনের শুভেচ্ছা বার্তা পাঠানোর জন্য পোস্টার, ভিডিও বা ফ্লাইয়ার তৈরীর সুবিধা।

• যেকোনো অরগানাইজেশনের লোগো, বিজনেস কার্ড, ইনফোগ্রাফিক সহ প্রয়োজনীয় সকল গ্রাফিক্স এর কাজ করার সুবিধা।

• একদম ফ্রীতে ৬০ হাজারের বেশি প্রফেশনাল গ্রাফিক্স ডিজাইনারদের টেমপ্লেট থাকায়, ড্রাগ এন্ড ড্রপ এর ব্যবহার করে আপনার নির্দিষ্ট গ্রাফিক্স ডিজাইনের কাজ করার সুবিধা।

• যেকোনো ইভেন্টে কে আরো চমকপ্রদ করতে, এই অ্যাপে রয়েছে অসংখ্য মানসম্মত ইভেন্ট রিলেটেড টেমপ্লেট। যেমন: ঈদ, পূজা, এনিভার্সারি, জন্মদিন ও বড়দিন। এছাড়াও এই অ্যাপের মাধ্যমে ফটো এডিট, ভিডিও এডিট, অডিও লাইব্রেরি সহ রয়েছে আরও অনেক অনেক সুবিধাসমূহ। 

[ এই অ্যাপে যতগুলো সুবিধা রয়েছে, তা এই এক পোস্টের মাধ্যমে তুলে ধরা সম্ভব নয়। সমস্ত সুবিধা গুলো এক্সপ্লোর করতে, অ্যাপসটি আপনাকে অবশ্যই ব্যবহার করতে হবে। ]

ক্যানভা অ্যাপস এর খারাপ দিক:
অ্যাপসটি আমি বিগত প্রায় দুই বছর ধরে ব্যবহার করছি। এর মধ্যে বড় কোন ধরনের সমস্যা আমি ফেস করিনি বা আমার চোখে ধরা পড়েনি। তবে অনেক ব্যবহারকারীর তথ্য অনুযায়ী জানা সম্ভব হয়েছে যে, অনেকই এপসটির প্রাইস এর বিষয়ে দ্বিমত পোষণ করছেন। পরিশেষে আমি একটা কথাই বলতে চাই, “ভাইজান! ভালো কিছু খেতে হলে অবশ্যই আপনাকে কিছু না কিছু বিসর্জন দিতে হবে

ক্যানভা অ্যাপস এর প্রাইজ/দাম:
মাস - $12.99
বছর - $119.99

[ উক্ত প্যাকেজগুলো মাল্টিপল স্কিনে অ্যাকসেস করা যাবে। তবে এজন্য প্রাইস আপ-ডাউন হতে পারে। ]

ক্যানভা অ্যাপস এর ডিজাইন:
ডিজাইন নিয়ে আমি বেশি কিছু বলতে চাই না। আপনারা যারা ইতিমধ্যে অ্যাপসটি ব্যবহার করেছেন বা ব্যবহার করতে ইচ্ছুক পোষণ করছেন। তারা হয়ত একটু হলেও আঁচ করতে পারছেন যে, অ্যাপসটির ডিজাইন ঠিক কতটা সুন্দর। কারণ, এটি একটি গ্রাফিক ডিজাইন অ্যাপস। সো! ডিজাইন একটু চমকপ্রদক হবে এটাই স্বাভাবিক।

ক্যানভা অ্যাপস এর রেটিং এবং রিভিউ:
অ্যাপস রেটিং এবং রিভিউ সকল গ্রাফিক্স ডিজাইন অ্যাপস এর থেকে অধিক। যেমন: প্লে স্টোরে 4.5/5 এবং ৬০ লক্ষের মত রিভিউ রয়েছে। একই সঙ্গে অ্যাপ স্টেরে 4.9/5 এবং ৯ লক্ষ ৩০ হাজারের বেশি রিভিউ আছে। আর এত রিভিউ এবং রেটিং থাকবেনা কেন, অ্যাপসটির যে ব্যবহারকারীর সংখ্যা 190 টি দেশের 60 মিলিয়ন। (মাসিক)


ক্যানভা অ্যাপস ডাউনলোড:
অ্যাপসটি ডাউনলোড করতে প্লে স্টোর অথবা অ্যাপ স্টোরে গিয়ে সার্চ করুন “Canva” লিখে কিংবা নিচের লিঙ্ক থেকে সরাসরি ডাউনলোড করুন।


অ্যান্ড্রয়েড (প্লে স্টোর)
আইওএস (অ্যাপ স্টোর)

শেষ কথা:
অনেক সময় বিভিন্ন জটিলতার কারণে, কাঙ্খিত ব্যক্তিকে সামনে বসে জন্মদিনের শুভেচ্ছা বার্তা না দিতে পেরে, অনেকেই ঝুকছেন সোশ্যাল নেটওয়ার্কের দিকে। আর এজন্য নিজেকে সবার থেকে আলাদা করতে ব্যবহার করুন “Canva” মোবাইল অ্যাপস টি। ঠিক কি কারণে এই অ্যাপটি ব্যবহার করবেন, আশা করছি উপরের লেখাগুলো পড়ে জানতে কিংবা বুঝতে পারছেন।
ধন্যবাদ
Previous Post Next Post