এই অ্যাপসটি সকল সেলিব্রিটি এবং ব্যবসায়ীরা ব্যবহার করে!

এই অ্যাপসটি সকল সেলিব্রিটি এবং ব্যবসায়ীরা ব্যবহার করে!

বর্তমান সময়ে দূরবর্তী মানুষের সাথে যোগাযোগ স্থাপন করার জন্য, সোশ্যাল নেটওয়ার্ক অপরিসীম ভূমিকা পালন করে। সোশ্যাল নেটওয়ার্কের কল্যাণে এখন আর আগের মত পেপার-পত্রিকা কিংবা টেলিভিশনের শরণাপন্ন সাধারণ মানুষ, আর হন না। পাশাপাশি এই সোশ্যাল নেটওয়ার্ক ব্যবহার করে অনেকে তো আবার, ঘরে বসে ইনকামের উৎসই খুঁজে পেয়েছে। সর্বোপরি কথা হচ্ছে: সোশ্যাল নেটওয়ার্ক এখন আর আগের মত সময় ব্যয় করার মাধ্যম নয় বরং এটি এখন একটি ইনকামের জায়গা হয়ে উঠেছে। একই সাথে সেলিব্রিটি তৈরি হওয়ারও একটি মাধ্যম বটে।
এ আর্টিকেল এর মাধ্যমে আপনারা জানতে পারবেন, যেভাবে সোশ্যাল নেটওয়ার্কে পোস্ট সিডিউল করে পাবলিশ করবেন এবং অ্যানালিটিকস দেখে আপনার ব্যবসা বা প্রতিষ্ঠানকে নেক্সট লেভেল এ নিয়ে যেতে পারবেন।

Buffer/ বাফার অ্যাপস কি?
এটি একটি সোশ্যাল নেটওয়ার্ক টুলস। যার সাহায্যে ব্যবহারকারী তার সোশ্যাল নেটওয়ার্কের অ্যাকাউন্ট গুলো যুক্ত করে, মাত্র এক ক্লিকে যেকোন জায়গায় বসে, একই সঙ্গে সকল সোশ্যাল নেটওয়ার্কে পোস্ট করতে পারে। পাশাপাশি প্রত্যেকটি পোষ্টের এনালাইটিকস দেখার সুবিধা রয়েছে। বিশেষ করে এই অ্যাপসটি তৈরি করা হয়েছে, সকল সেলিব্রিটি এবং ব্যবসায়ীরাদের উদ্দেশ্য করে। কারণ, তারা প্রচুর ব্যস্ত থাকার কারণে একসাথে সকল সোশ্যাল নেটওয়ার্ক প্ল্যাটফর্ম ব্যবহার করা কঠিন হয়ে পড়ে।

যেভাবে ব্যবহার করবেন Buffer/ বাফার অ্যাপস:
• প্রথমে প্লে স্টোর অথবা অ্যাপ স্টোর থেকে ডাউনলোড করুন “বাফার অ্যাপস

• এরপর অ্যাপস টি ওপেন করুন এবং ”Let's Signup” লেখার উপর ক্লিক করুন।

• এরপর ইমেল এড্রেস এবং পাসওয়ার্ড দিয়ে “Signup” লেখার উপর ক্লিক করুন।

[ অ্যাকাউন্ট খোলা শেষে প্রত্যেকটি সোশ্যাল নেটওয়ার্কের একাউন্ট “Connect”লেখার উপর ক্লিক করে যুক্ত করুন। ]


Buffer App এর সুবিধা সমূহ:
• একসাথে Facebook, Instagram, Twitter, Pinterest এবং LinkedIn এ পোস্ট ড্রাফ্ট বা সিডিউল করে পোস্ট করার সুবিধা। এর ফলে আপনার শ্রম এবং সময় দুটোই বাঁচবে।

• আপনার শেয়ার করা প্রত্যেকটি সোশ্যাল নেটওয়ার্কের পোস্ট এর analytics দেখতে পাওয়ার সুবিধা।

• সিডিউল করা সমস্ত পোস্ট একত্রে Preview আকারে দেখতে পাওয়ার সুবিধা। পাশাপাশি পোস্ট গুলো কিভাবে পারফর্ম করবে তাও ধারণা করতে পারার সুবিধা রয়েছে।

• ক্যালেন্ডার ভিউ এর মাধ্যমে আপনার প্রতিটি সোশ্যাল নেটওয়ার্কের পোস্ট সারিবদ্ধ ভাবে পোস্ট করার সুবিধা। এছাড়াও নির্দিষ্ট পোস্টগুলোতে স্টিকার যুক্ত করা সহ রয়েছে আরও অ্যাডভান্স কিছু ফিচার। তবে অ্যাডভান্স ফিচারগুলো ব্যবহার করতে হলে, আপনাকে অবশ্যই পেইড সাবস্ক্রিপশন নিতে হবে।

Buffer App এর খারাপ দিক:
কোনো খারাপ দিক নেই।

Buffer অ্যাপসটি কতটা নিরাপদ?
এরকম প্রশ্ন সাধারণ মানুষের মাঝে বিরাজ করবে, এটা একদম স্বাভাবিক। তবে আপনি জেনে খুশি হবেন যে, Dress up, Shopify এবং Food52 বড় কোম্পানিগুলো Buffer নিয়মিত ব্যবহার করছে। তাই এক্ষেত্রে ধরে নেওয়া যায় যে, Buffer অ্যাপসটি অনেকটাই নিরাপদ।


Buffer App Price:
১মাস - 5$
১ বছর - 60$

Buffer App Payment Methods:
Visa
MasterCard
American Express
JCB
Discover
Diners Club

Buffer App এর ডিজাইন:
ডিজাইনের কথা বলতে গেলে, একদম খারাপও না আবার একদম ভালো না অর্থাৎ মোটামুটি। অন্যসব সোশ্যাল নেটওয়ার্কের মতো এতে ব্যবহার করা হয়েছে, মেইন কালার হিসেবে সাদা এবং কালো। পাশাপাশি ডিজাইন সাদামাটা হওয়ার ফলে, যে কারো ব্যবহার করতে অসুবিধা হবে না।

Buffer App রেটিং এবং রিভিউ:
রেটিং এবং রিভিউ খুবই ভালো। যেখানে অন্য সব সোশ্যাল নেটওয়ার্ক টুলের থেকে বেশ এগিয়ে রয়েছে। এই যেমন ধরুন, প্লে স্টোরে 3.9/5 এবং অ্যাপ স্টোরে 4.7/5 রেটিং রয়েছে। পাশাপাশি প্লে স্টোরে ৪৬ হাজার এবং অ্যাপ স্টোরে ২৬ হাজারের অধিক রিভিউ রয়েছে।


Buffer App Download:
অ্যান্ড্রয়েড (প্লে স্টোর)
আইওএস (অ্যাপ স্টোর)

শেষ কথা:
আপনি যদি সেলিব্রিটি কিংবা অনলাইন বিজনেস এর সঙ্গে সংযুক্ত থাকেন এবং প্রতিনিয়ত সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করে থাকেন। তাহলে অবশ্যই Buffer এপসটি এখনি ডাউনলোড করে ব্যবহার করুন। আর কি কারণে ব্যাবহার করবেন, তা হয়তো ইতিমধ্যে দেখতে পেয়েছেন।
ধন্যবাদ
Previous Post Next Post