১ মিলিয়ন সমান কত টাকা বা ১ বিলিয়ন বাংলাদেশের কত টাকা?

১ মিলিয়ন সমান কত টাকা বা ১ বিলিয়ন বাংলাদেশের কত টাকা?

আসসালামু আলাইকুম।
আমাদের বিভিন্ন সময় দেশের বাহিরের অর্থাৎ ফরেন কারেন্সির রেট জানতে বা দেখতে হয়। এ ক্ষেত্রে অনেকেই পড়েন ঝামেলায়। এর অন্যতম একটি কারণ হচ্ছে: নির্দিষ্ট কারেন্সি এর রেট দেখার জন্য, বর্তমানে রয়েছে বিভিন্ন ছোট-বড় হাজার খানেকের বেশি ওয়েবসাইট এবং অ্যাপস। যার বেশিরভাগই ভুল তথ্য প্রদান করে থাকে। তাই আজকের এই আর্টিকেলের মাধ্যমে আমি আপনাদের জানাবো, যেভাবে খুব সহজেই যে কোন দেশের কারেন্সির রেট সঠিভাবে জানবেন। উদাহরণস্বরূপ: ১ মিলিয়ন সমান কত টাকা? ১ বিলিয়ন বাংলাদেশের কত টাকা? কিংবা এক ট্রিলিয়ন সমান কত টাকা ইত্যাদি। আর হ্যাঁ, এই সব প্রশ্নের উত্তর মিলবে একটিমাত্র কারেন্সি কনভার্টার অ্যাপস এর মাধ্যমে।
অ্যাপসটির নাম: Xe - Currency Converter & Global Money Transfers.

Xe Currency Converter App কি?
এটি একটি অনলাইন ভিত্তিক ক্যানাডিয়ান মানি এক্সচেঞ্জ প্রতিষ্ঠান। যার প্রধান সদর দপ্তর Newmarket, Ontario তে। পাশপাশি 1993 সাল থেকে 2016 সাল পর্যন্ত, প্রায় 280 মিলিয়ন এর অধিক মানুষ জনপ্রিয় এই মানি এক্সচেঞ্জ টুলস টি ব্যবহার করেছেন। (উইকিপিডিয়া) বর্তমানে Xe প্রতিষ্ঠানটির রয়েছে চারটি পরিষেবা যেমন: Xe Currency Converter, Xe Currency Data, Xe Money Transfer এবং Xe Currency App.


যেভাবে ব্যবহার করবেন Xe Currency App:
অ্যাপসটি আপনার অপারেটিং সিস্টেম অনুযায়ী প্লে স্টোর অথবা অ্যাপ স্টোর থেকে ডাউনলোড করে ব্যবহার করুন। বলে রাখা ভালো যে, আপনি যদি শুধুমাত্র কারেন্সি কনভার্ট করতে চান সে ক্ষেত্রে কোন ধরনের অ্যাকাউন্ট এর প্রয়োজন নেই। আর আপনি যদি কারেন্সি ট্রানস্ফার করতে চান, সেক্ষেত্রে অবশ্যই ন্যাশনাল আইডি কার্ড দিয়ে একাউন্টটিকে ভেরিফাইড করে নিন।

Xe Currency App এর সুবিধা বা বৈশিষ্ট্য:
• কারেন্সি কনভার্টার দিয়ে সরাসরি মিড- মার্কেট রেট চেক করার সুবিধা। মনে করুন, আপনি এই মুহূর্তে বাংলাদেশে রয়েছেন এবং আপনি দেখতে চাচ্ছেন আমেরিকার ১ মিলিয়ন সমান কত টাকা? ১ বিলিয়ন বাংলাদেশের কত টাকা? বা এক ট্রিলিয়ন সমান কত? এই সকল প্রশ্নের উত্তর মিলবে Xe Currency অ্যাপের “কারেন্সি কনভার্টার” এর সাহায্যে।


• বৈদেশিক মুদ্রা দেশে আনা বা বিদেশে পাঠানোর সুবিধা। একই সঙ্গে কারেন্সি আদান-প্রদান করার সময় সরাসরি মিড- মার্কেট রেট চেক করা এবং কারেন্সি ট্রানস্ফার ট্রাক করার সুযোগ রয়েছে।

• 130 টির বেশি ইন্টারন্যাশনাল কান্ট্রি তে কারেন্সি লেনদেনের সুবিধা। পাশাপাশি যেকোনো কারেন্সি এক্সচেঞ্জ এর সুযোগ রয়েছে। যেমন: ডলার থেকে ইউরো কিংবা ইউরো থেকে ডলার।

• যেকোনো কারেন্সির চার্ট দেখার এবং অ্যালার্ট সেট করার সুবিধা। এর ফলে নির্দিষ্ট কারেন্সির রেট ওঠানামা করলে, দ্রুত নোটিফিকেশনের মাধ্যমে দেখতে পাবেন।

• কারেন্সি লেনদেনের পরে ট্রানজেকশন দেখার সুবিধা সহ রয়েছে আরও অনেক গুরুত্বপূর্ণ কিছু ফিচার। যার ফলে কারেন্সির বর্তমান অবস্থান, কারেন্সি আদান-প্রদান এবং যে কোন দেশের কারেন্সির রেট দ্রুত চেক করতে পারেন।

Xe Currency App এর খারাপ দিক:
সত্যি কথা বলতে এই অ্যাপসটি অন্যসব কারেন্সি কনভার্টার অ্যাপের থেকে, এগিয়ে রয়েছে বেশ কিছু কারণে। তাদের মধ্যে একটি হলো: আস্থা। জনপ্রিয় এই মানি এক্সচেঞ্জ প্রতিষ্ঠানটি 1993 সাল থেকে আজ পর্যন্ত, গ্রাহকের টাকা মেরে খাওয়ার কোন খবর পাওয়া যায়নি। এছাড়াও তাদের সার্ভিস দূর্দন্ত হওয়ায় মানুষ কখনোই অ্যাপটিকে খারাপ বলার সুযোগ পাইনি। তবে হ্যাঁ, প্রত্যেকটি মোবাইল অ্যাপের ত্রুটি থাকে এটা হয়তো আমরা সবাই জানি। আর এর ব্যতিক্রম Xe Currency App ও নয়। ত্রুটির কথা শুনে আবার ভাববেন না যে, এই অ্যাপ এ টাকা রাখা রিস্ক।

Xe Payment Methods:
অ্যাপসটি ব্যবহার করে আপনারা লেনদেন করতে পারবেন, ব্যাংক একাউন্ট এবং ডেবিট কিংবা ক্রেডিট কার্ডের মাধ্যমে।

Currency App ডিজাইন:
ডিজাইন খুবই মিনিমালিস্টিক। এছাড়াও এ্যাপস টি অনেক গোছানো হওয়ায়, ব্যবহার করতে তেমন একটি সমস্যা হবে না বলে আমি মনে করি। অ্যাপসটির মেইন কালার হিসেবে এতে ব্যবহার করা হয়েছে ডার্ক ব্লু এবং হোয়াইট কালার। যা অ্যাপসটি কে আরও আকর্ষণীয় করে তুলেছে।


Xe Currency App রেটিং এবং রিভিউ:
এটিও খুবই ভালো। যথাক্রমে প্লে স্টোরে 4.4/5 এবং এক লাখের অধিক রিভিউ রয়েছে। আর অ্যাপ স্টোরে 4.4/5 এবং পাঁচ হাজারের বেশি রিভিউ রয়েছে। তাহলে হয়তো আপনি এতক্ষণে বুঝতে পেরেছেন, সাধারণ ইউজারদের মাঝে অ্যাপসটি ঠিক কতটা “আস্থা” ইতিমধ্যে অর্জন করেছে।

যেভাবে ডাউনলোড করবেন Xe Currency App টি:
আপনারা এপসটি আপনাদের অপারেটিং সিস্টেম অনুযায়ী, দুইটি ভিন্ন ভিন্ন প্ল্যাটফর্ম থেকে ডাউনলোড করতে পারবেন। আর প্লাটফর্ম দুটি: প্লে স্টোর এবং অ্যাপ স্টোর


[ অ্যাপস টি সরাসরি ডাউনলোড করতে উপরের প্লাটফর্ম দুটির নামের উপর ক্লিক করুন অথবা অ্যাপ স্টোর কিংবা প্লে স্টোরে গিয়ে সার্চ করুন, Xe Currency Converter কথাটি লিখে। ]

শেষ কথা:
যে কোন দেশের কারেন্সি সরাসরি মিড- মার্কেট রেট চেক করার বা ইন্টারন্যাশনাল মানি ট্রান্সফার করার জন্য Xe Currency Converter এপসটি খুবই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। তাই আপনিও যদি ভিন্ন ভিন্ন দেশের সাথে কারেন্সি আদান-প্রদান করতে চান বা ১ মিলিয়ন সমান কত টাকা? ১ বিলিয়ন বাংলাদেশের কত টাকা? কিংবা
এক ট্রিলিয়ন সমান কত টাকা? এই ধরনের প্রশ্নের উত্তর জানতে অথবা সঠিক তথ্য দেখতে চান, তাহলে ব্যাবহার করুন Xe Currency Converter এপসটি.
ধন্যবাদ
Previous Post Next Post