Ymusic App Review | সকল গান অডিও আকারে

Ymusic App Review | সম্পূর্ণ বাংলায়

সারা দিন অক্লান্ত পরিশ্রমের পর, এক কাপ রং চায়ের পাশাপাশি যদি প্রিয় গান চালানো হয়। তাহলে অনেকের কাছেই সর্গের সুখ লাভ করার সমান। বর্তমান সময় ইন্টারনেটের যুগ, ইউটিউব এর কল্যাণে যখন- তখন যেকোনো গান শোনা কিংবা দেখার আমাদের সুযোগ রয়েছে। তাই অনেকেই ফোনে গান ডাউনলোড করে ফোন স্টোরেজ ফুল করে রাখে না। তবে ইউটিউব থেকে গান শুধুমাত্র ভিডিও আকারে দেখা সম্ভব, যেটা অধিকাংশ ইউটিউব ব্যবহারকারীর না পছন্দ।

অনেক স্মার্টফোন ব্যবহারকারীই চায়, ইউটিউব এর গান বা যেকোনো ভিডিও, অডিও আকারে শুনতে অর্থাৎ Background Play এর সুবিধা।
দুর্ভাগ্যবশত: ইউটিউব এখনো এই ফিচারটি সম্পূর্ণভাবে ফ্রীতে ব্যবহারকারীদের দিচ্ছে না, কাজেই এই সুবিধা ভোগ করার জন্য, আপনাকে গুনতে হবে নির্দিষ্ট সময় সীমার জন্য “টাকা”।

তার পাশাপাশি YouTube App ব্যাবহার করার ফলে, অধিক পরিমাণে ডাটা খরজ হওয়া, মোবাইলের চার্জ দ্রুত সময়ে ফুরিয়ে যাওয়া সহ বাফারিং সমস্যা তো আছেই।
আপনি জেনে অবাক হবেন যে, এই সকল সমস্যার অবসান ঘটাবে Ymusic নামক ছোট্ট একটা অ্যাপ।

Ymusic App কি?
এটি একটি YouTube এর ভিডিও, অডিও আকারে ব্যাকগ্রাউন্ডে চালু রাখার থার্ড পার্টি অ্যাপ বা বলতে পারেন একটা ছোট্ট Extension. যা দিয়ে যেকোনো শ্রেণীর স্মার্টফোন ব্যবহারকারীর, জীবন যাত্রা আরো সহজ করে তুলে।

Ymusic App এর বৈশিষ্ট্য:
• ইউটিউবের সকল ভিডিও,অডিও আকারে শুনার সুযোগ রয়েছে। যার ফলে আপনার ফোনের ডাটা ৯০% শতাংশের কম ব্যাবহার হবে।

• ইউটিউবের সকল ভিডিও, অডিও এবং ভিডিও ফরমেটে হাই স্পীডে ডাউনলোড করার সুযোগ রয়েছে। যেখানে YouTube App আপনাকে এই সুযোগ প্রদান করবে না। তবে হ্যা, YouTube App থেকে আপনি কেবলই ভিডিও ডাউনলোড করতে পারবেন Offline শ্রেণীতে এবং নির্দিষ্ট একটা সময় সীমার পর, আপনার কাঙ্খিত ভিডিওগুলো আর Play করতে পারবেন না। Play করার জন্য আপনাকে পুনরায় আবারো ভিডিওগুলো ডাউনলোড করতে হবে, যেটা অনেকের কাছেই বিরক্তিকর।

• Ymusic App এর মধ্যে আপনি আপনার নিজের মত করে Customize করে নিতে পারবেন। যেখানে YouTube অ্যাপে আপনি এই সকল সুযোগ থেকে বঞ্চিত হচ্ছেন। তবে হ্যা, YouTube App এর মধ্যেও আপনি কিছু কিছু ফিচার পাবেন যেমন: Video Quality Preference, Download Quality সহ আরো বেশ কয়েকটি ফিচার।

Ymusic App এর মধ্যে আপনি আপনার Gmail দিয়ে লগ ইন করার সুযোগ পাবেন। যার ফলে যেকোনো অডিও এর ভিডিও সেকশনে গিয়ে, কমেন্ট করতে পারবেন অর্থাৎ ইউটিউব এর সকল ভিডিও, এই অ্যাপের মধ্যে অডিও আকারে পাবেন।

Ymusic App এর মধ্যে আপনি পেয়ে যাবেন, Equalizer Options. যা দিয়ে আপনি আপনার পছন্দের গানের Mood চেঞ্জ করতে পারবেন। যেমন: Hip-hop, Rock, Dance, Folk ইত্যাদি। এক কথায় বলা যায় “ এক টিকিটে দুই ছবি” এছাড়াও রয়েছে অসংখ্য সব ফিচার।

Ymusic App কিছু খারাপ দিক:
• Google Play Store এ পাবেন না।

• Goggle Play Protect নেই।

• মাঝে মধ্যে নতুন আপডেটের ফলে, ছোট ছোট সমস্যায় পড়তে পারেন।

আমার ব্যাক্তিগত অভিজ্ঞতা:
আমি Ymusic App টি গত দুই বছর যাবৎ ধরে ব্যাবহার করে আসছি। ব্যাক্তিগত ভাবে আমি মনে করি, ইউটিউব এর ভিডিওগুলো অডিও আকারে শোনার জন্য Ymusic App আমার পছন্দের প্রথম তালিকায়। এমনকি YouTube Vanced আমার কাছে ততটা অগ্রাধিকার পাবে না, যতটা Ymusic পাবে। তবে অনেকের কাছে YouTube Vanced  ফিচার সমৃদ্ধের পাশাপাশি অনেকটা স্টাইলিশ। আপনি যদি সিম্পল/সাদামাটার ভিতর গর্জিয়াস কিছু খুজে থাকেন, ইউটিউব এর ভিডিওগুলো অডিও আকারে শুনার জন্য। তাহলে চোখ বুজে ডাওনলোড করুন “ Ymusic App

[ গানের প্রতিটা লাইন, একজন সুস্থ মস্তিষ্কের মানুষকে অনেকটা তাজা/চাঙ্গা করে তুলে। ]

ডাউনলোড: অ্যাপসটি আপনারা পেয়ে যাবেন Ymusic এর অফিশিয়াল ওয়েবসাইটে
Previous Post Next Post