এক নজরে দেখেনিন! পৃথিবীর সবচেয়ে নিরাপদ ব্রাউজার কে।

পৃথিবীর সবচেয়ে ভালো মানুষ কে

আচ্ছা!
আপনাকে যদি প্রশ্ন করা হয় পৃথিবীর সবচেয়ে ভালো মানুষ কে? বা পৃথিবীর সবচেয়ে খারাপ মানুষ কে? উত্তরটি হয়তো আপনি নাও জানতে পারেন। তবে ইন্টারনেটের বদৌলতে একবার হলেও গুগলে সার্চ করে দেখবেন। রাইট? কিন্তু আপনি জেনে অবাক হবেন যে, পৃথিবীর সবচেয়ে ভালো মানুষ কে? বা পৃথিবীর সবচেয়ে খারাপ মানুষ কে? সহ এরকম হাজারো প্রশ্নের উত্তর গুগল এর কাছে থাকে না। কারণ, একটাই প্রাইভেসির জন্য। তবে আপনি যদি আজকের শেয়ারকৃত মোবাইল অ্যাপস টি একবার হলেও ব্যবহার করেন। তাহলে আপনি পৃথিবীর সবচেয়ে ভালো মানুষ কে? কিংবা পৃথিবীর সবচেয়ে খারাপ মানুষ কে? এর পাশাপাশি গোপনীয়তার সাথে জানতে বা দেখতে পারবেন সকল গোপন ভিডিও তাও শুধুমাত্র একটি ব্রাউজার ব্যবহার করে। ব্রাউজার নাম: DuckDuckGo. হ্যাঁ! আজ এই ব্রাউজার নিয়েই কথা হবে। তাহলে চলুন মূল আর্টিকেলটি শুরু করি।

DuckDuckGo কি?
এটি মূলত একটি ইন্টারনেটভিত্তিক সার্চ ইঞ্জিন। যা গুগলের সার্চ ইঞ্জিন এর মত কাজ করে। তবে বিশেষ কিছু কারণে, গুগলের সার্চ ইঞ্জিন থেকে এই সার্চ ইঞ্জিনটি ব্যতিক্রম। যেখানে গুগলের সার্চ ইঞ্জিন সাধারণ ব্যবহারকারীদের ব্যক্তিগত তথ্য সংরক্ষণ করেন। কিন্তু এই সার্চ ইঞ্জিনটি এর আশেপাশেও নেই। DuckDuckGo সার্চ ইঞ্জিন এর মূল উদ্দেশ্য হলো: সাধারণ ব্যবহারকারীদের ব্যক্তিগত তথ্য শেয়ার বা মজুদ না রেখে, সঠিক সার্চ ফলাফল প্রদর্শন করেন।



যেভাবে ব্যবহার করবেন DuckDuckGo:
সবার প্রথমে প্লে ষ্টোর অথবা অ্যাপ স্টোর থেকে DuckDuckGo ব্রাউজারটি ডাউনলোড করুন এবং ফোনে চাওয়া কয়েকটি পারমিশন দিয়ে ব্রাউজার টি ব্যবহার শুরু করুন।

DuckDuckGo এর সুবিধাসমুহ বা বৈশিষ্ট্য:
• built-in প্রাইভেট সার্চ এর সুবিধা। 
• ট্রাকিং কুকিজ ব্লক এর সুবিধা।
• ব্যাবহার করা ওয়েবসাইটের থার্ড পার্টি স্ক্রিপ্ট শনাক্ত করে ব্লক এর সুবিধা।
• শুধুমাত্র (HTTPS) ওয়েবসাইট ব্যবহার করার সুবিধা।
• ইমেইল ট্রাকিং ব্লক করার সুবিধা।
• একই সার্চ সকলে দেখতে পাবার সুবিধা। যেখানে গুগল দেশ কিংবা অঞ্চল অনুসারে সার্চ রেজাল্ট প্রদর্শন করে।
• নিজেকে সম্পূর্ণ অ্যানোনিমাস করে সার্চ করার সুবিধা। এর ফলে আপনি পৃথিবীর সবচেয়ে ভালো মানুষ কে কিংবা পৃথিবীর সবচেয়ে খারাপ মানুষ কে সহ এরকম আরো নানান প্রশ্ন করেন। তাহলে সেটি সম্পূর্ণ নিরাপদ থাকবে। এছাড়াও রয়েছে এই ব্রাউজারের আরো অ্যাডভান্স কিছু ফিচার।

DuckDuckGo এর খারাপ দিক:
নেই।


DuckDuckGo এর ডিজাইন এবং ইউজার ইন্টারফেস:
ডিজাইন পুরাই আগুন। অ্যাপসটির ডিজাইন এবং ইউজার ইন্টারফেস গুগলের সার্চ ইঞ্জিনের মত মিল রেখে তৈরি করা হয়েছে। যার ফলে এই সার্চ ইঞ্জিনটি ব্যবহার করতে কোন অসুবিধা হবে না, সাধারণ ব্যবহারকারীদের। সেই সাথে চোখ জুড়ানো কালার কম্বিনেশন তো আছেই।

DuckDuckGo এর রেটিং এবং রিভিউ:
প্লে স্টোরে অ্যাপসটির রেটিং 4.5/5 এবং এক মিলিয়নের বেশি রিভিউ রয়েছে। এছাড়া অ্যাপ স্টোরে 4.9/5 রেটিং সহ রিভিউ রয়েছে প্রায় 1.3 মিলিয়নের বেশি।

যেভাবে ডাউনলোড করবেন DuckDuckGo App:
প্লে স্টোর (অ্যান্ড্রয়েড)



শেষ কথা:
ইন্টারনেট ব্রাউজিং করার জন্য অবশ্যই প্রয়োজন হয় একটি সুনির্দিষ্ট ব্রাউজার এর। কিন্তু সঠিক ব্রাউজার পছন্দ না করার ফলে অনেকেই সার্চ রেজাল্টে সঠিক তথ্য খুঁজে পান না। আমাদের ভেতর অনেকেই রয়েছেন যারা ফোনে থাকা ডিফল্ট ব্রাউজার তথা ক্রোম ব্রাউজার ব্যবহার করে থাকেন। কিন্তু আপনি যদি ক্রোম ব্রাউজার বাদ দিয়ে আজকের শেয়ারকৃত ব্রাউজার টি ব্যবহার করে থাকেন। তাহলে পৃথিবীর সবচেয়ে ভালো মানুষ কে বা পৃথিবীর সবচেয়ে খারাপ মানুষ কে সহ এরকম হাজারো ভালো কিংবা খারাপ প্রশ্নের সঠিক উত্তর পাবেন। যা ক্রোম ব্রাউজার দিয়ে কখনোই সম্ভব নয়। কারণ, ক্রোম ব্রাউজার নির্দিষ্ট দেশ কিংবা অঞ্চলভিত্তিক সার্চ রেজাল্ট প্রদর্শন করেন। তাই আপনি যদি মনে করেন, ইন্টারনেটে অ্যানোনিমাস হিসেবে আপনি সকল ভ্যালিড সার্চ রেজাল্ট দেখবেন। তাহলে অবশ্যই ব্যবহার করুন DuckDuckGo Browser. ধন্যবাদ

Previous Post Next Post