নিরাপদে ক্রিপ্টোকারেন্সি রাখার সেরা 5 অ্যাপ!

নিরাপদে ক্রিপ্টোকারেন্সি রাখার সেরা 5 অ্যাপ!

একটি জরিপ অনুযায়ী, বর্তমানে সারা পৃথিবীর মাত্র 8% মানুষ ফিজিক্যাল কারেন্সি ব্যাবহার করে। আর বাকি 92% মানুষ ডিজিটাল কারেন্সি ব্যবহার করে। পাশাপাশি এই 92% মানুষের মধ্য থেকে 22% মানুষই ক্রিপ্টোকারেন্সি এর সাথে ওতপ্রোতভাবে জড়িত। ফিজিক্যাল কারেন্সির থেকে ক্রিপ্টোকারেন্সির মূল্য বেশি হওয়ার ফলে, অনেকেই কাঙ্খিত ক্রিপ্টোকারেন্সি গুলো নিরাপদে রাখার জন্য ব্যবহার করেন ক্রিপ্টো ওয়ালেট। দুর্ভাগ্যবশত মাঝেমধ্যে সঠিক ক্রিপ্টো ওয়ালেট বেছে না নেওয়ার ফলে, অনেক সাধারণ মানুষ হারাচ্ছেন কোটি টাকার ক্রিপ্টোকারেন্সি। আর এ সমস্যা রোধে আজকের এই আর্টিকেলের মাধ্যমে আমি আপনাদের মাঝে শেয়ার করতে চলেছি। নিরাপদে ক্রিপ্টোকারেন্সি রাখার সেরা পাঁচটি ওয়ালেট। যা ব্যবহার করে নিরাপদে রাখতে পারবেন ক্রিপ্টোকারেন্সি এবং করতে পারবেন ট্রেডিং।

তাহলে চলুন! এক নজরে দেখে নেওয়া যাক, নিরাপদে ক্রিপ্টোকারেন্সি রাখার সেরা পাঁচটি ওয়ালেট কে। 

৫) Metamusk
এটি একটি ক্রিপ্টোকারেন্সি ওয়ালেট। যা সরাসরি ব্লকচেইন এর সঙ্গে ইন্টারেক্ট করতে সক্ষম। এছাড়াও সকল ধরনের ডিজিটাল কারেন্সি এর জন্য একটি নির্ভরযোগ্য প্রতিষ্ঠান। পাশাপাশি সকল ক্রিপ্টোকারেন্সি দ্রুত এবং নিরাপত্তার সাথে আদান প্রদানের ক্ষেত্রে এর ভূমিকা অপরিসীম। বর্তমানে এই ওয়ালেট টি ব্যবহার করে 32 টি দেশ থেকে ক্রয় করা সম্ভব ক্রিপ্টোকারেন্সি।

ডাউনলোড লিংক: আইওএস | অ্যান্ড্রয়েড



৪) Blockchain
Blockchain মূলত একটি ক্রিপ্টোকারেন্সি আর্থিক পরিষেবা সংস্থা। সর্বপ্রথম 2011 সালে প্রতিষ্ঠানটি বিটকয়েন এক্সপ্লোর করতে সক্ষম হয়। যা পরবর্তী সময়ে ক্রিপ্টোকারেন্সি ওয়ালেটে রূপ নেয়। এছাড়াও প্রতিষ্ঠানটি 2012 থেকে 2020 সাল পর্যন্ত, সকল বিটকয়েনের 28% নিরাপত্তার সাথে লেনদেন করেন।


ডাউনলোড লিংক: আইওএস | অ্যান্ড্রয়েড

৩) Binance
ট্রেডারদের মতে Binance সব থেকে নিরাপদ এবং দ্রুততার সাথে ট্রেডিং করা পসিবল। আপনারা হয়তো ইতিমধ্যে বুঝতে পেরেছেন যে, Binance মূলত একটি ট্রেডিং প্ল্যাটফর্ম। তার পাশাপাশি এটি একটি ক্রিপ্টোকারেন্সি ওয়ালেটও বটে। এখানে একজন ব্যবহারকারী পৃথিবীর সকল ক্রিপ্টোকারেন্সি ক্রয়-বিক্রয় করতে পারেন।

ডাউনলোড লিংক: আইওএস | অ্যান্ড্রয়েড

২) Coinbase
অনলাইনে মানি জেনারেট এর কাজ করেন, কিন্তু Coinbase এর নাম শুনেন নাই এমন লোক হয়তো খুঁজে পাওয়া দুষ্কর। ব্যক্তিগতভাবে আমিও Coinbase দীর্ঘ বেশ কয়েক বছর যাবত ব্যবহার করে আসছি। ক্রিপ্টোকারেন্সি জমিয়ে রাখা বা আদান প্রদানের ক্ষেত্রে নির্ভরযোগ্য যত প্রতিষ্ঠান রয়েছে তার মধ্যে Coinbase অন্যতম। বর্তমানে কয়েনবেজ এর রয়েছে 89+ মিলিয়ন ইউজার যা প্রতিনিয়ত বেড়েই চলছে।

ডাউনলোড লিংক: আইওএস | অ্যান্ড্রয়েড

১) Trust Wallet
আমাদের লিস্টে শীর্ষে থাকা এই ক্রিপ্টোকারেন্সি ওয়ালেট টি মার্কেটে নতুন আসলেও, এর আধিপত্য বিস্তার ঘটেছে অনেক আগে থেকে। Trust Wallet মূলত Binance এর অফিশিয়াল ক্রিপ্টো ওয়ালেট। এটি সবথেকে বেশি নিরাপদ এবং কম ফি যুক্ত ক্রিপ্টো ওয়ালেট এর মধ্যে শীর্ষে অবস্থান করছে।

ডাউনলোড লিংক: আইওএস | অ্যান্ড্রয়েড

[ উপরের প্রত্যেকটি ক্রিপ্টো ওয়ালেট ব্যবহার করার পূর্বে অবশ্যই ভোটার আইডি কার্ড, ড্রাইভিং লাইসেন্স অথবা পাসপোর্ট এর মাধ্যমে KYC অর্থাৎ হিউম্যান ভেরিফিকেশন প্রসেস কমপ্লিট করুন। ]



শেষ কথা:
বাংলাদেশে এখনো পর্যন্ত অফিশিয়াল ভাবে ক্রিপ্টোকারেন্সি আদান-প্রদান শুরু হয়নি। তবে যারা ক্রিপ্টোকারেন্সি আদান-প্রদান করছেন বা এর সঙ্গে যারা জড়িত রয়েছেন। তারা সম্পূর্ণভাবে বেআইনি কার্যকলাপের সঙ্গে সংযুক্ত হবেন বলে, সরকার ইতিমধ্যে ঘোষণা করেছেন। তাই ক্রিপ্টোকারেন্সি আদান প্রদানের ক্ষেত্রে অবশ্যই সর্তকতা অবলম্বন করুন। আর ক্রিপ্টোকারেন্সি নিরাপদে রাখার ক্ষেত্রে ব্যবহার করতে পারেন, আজকের এ আর্টিকেলের শেয়ারকৃত অ্যাপগুলো।
ধন্যবাদ
Previous Post Next Post