ফ্রী ফায়ার গেম খেললে কি ক্ষতি হয়? বা টিকটক এর ক্ষতিকর দিক সম্মন্ধে জানুন!

ফ্রী ফায়ার গেম খেললে কি ক্ষতি হয়

জীবনে চলার পথে আমরা বিভিন্ন সময়ে বিভিন্ন ধরনের প্রশ্নের সম্মুখীন হই। কিন্তু সঠিক উত্তর না থাকার কারণে কাঙ্খিত জায়গায় চুপ করে বসে থাকা ছাড়া আর কিছুই করার থাকেনা। আপনি জেনে অবাক হবেন যে, আজকের এ আর্টিকেলের মাধ্যেমে আপনি জানতে চলেছেন, যেভাবে একটি প্ল্যাটফরম ব্যবহার করে আপনার মনের সকল প্রশ্নের উত্তর নিবেন। আর এই বিষয়টিতে আপনাকে সহযোগিতা করবে ছোট্ট একটি মোবাইল অ্যাপস। অ্যাপসটির নাম: Quora.

Quora কি?
Quora হল একটি ক্রাউডসোর্স করা প্রশ্ন ও উত্তরের প্ল্যাটফর্ম। যা সাধারণ মানুষের মাঝে সোশ্যাল নেটওয়ার্ক নামে পরিচিত। জনপ্রিয় এই সোশাল নেটওয়ার্ক ব্যবহার করার মাধ্যমে ব্যবহারকারী তার সমস্ত প্রশ্ন অন্য ব্যক্তিদের কাছে করতে এবং উত্তর গ্রহণ করতে পারেন। একই সাথে যে সকল মানুষেরা অ্যাফিলিয়েট মার্কেটিং বা অনলাইন বিজনেস এর সঙ্গে সম্পৃক্ততা রাখেন। তারা এখানে সম্পূর্ণ বিনামূল্যে মার্কেটিং করতে পারেন। বলা হয়ে থাকে Quora পৃথিবীর মধ্যে ফ্রিতে মার্কেটিং করার অন্যতম একটি নির্ভরযোগ্য প্রতিষ্ঠান।

যেভাবে ব্যবহার করবেন Quora App:
• প্রথমে প্লে ষ্টোর অথবা অ্যাপ স্টোর থেকে অ্যাপসটি ডাউনলোড করুন এবং ওপেন করুন।

• এরপর আপনার ফেসবুক একাউন্ট অথবা জিমেইল অ্যাকাউন্টের সঙ্গে সংযুক্ত করুন এবং এপসটি ব্যাবহার করুন।

[ জিমেইল এ কোন মেইল চলে আসলে তা কনফার্ম করুন। পাশাপাশি অ্যাপ এর ভাষা এবং ক্যাটাগরি ফলো করুন। ]



Quora App এর সুবিধাসমুহ বা বৈশিষ্ট্য:
• আপনার মনে জমে থাকা সকল প্রশ্ন এখানে সম্পূর্ণ বিনামূল্যে করতে পারবেন। উদাহরণস্বরূপ: ফ্রী ফায়ার গেম খেললে কি ক্ষতি হয়? কতটুকু মোবাইল ফোনের আসক্তি পড়াশোনার ক্ষতি করে? বা টিকটক এর ক্ষতিকর দিক কি ইত্যাদি।

• স্বাস্থ্য নিয়ে যারা একটু সচেতন থাকেন। তাদের জন্য আদর্শ একটি প্ল্যাটফর্ম এই Quora. কারণ, এখানে আপনি হাঁসের ডিমের ক্ষতিকর দিক কি? কোয়েল পাখির ডিমের ক্ষতিকর দিক কি? সহ করতে পারবেন সকল সেক্সুয়াল প্রশ্ন।

• খুব সহজেই ফন্টের আকার এবং থিম কাস্টমাইজেশন করতে পারবেন। বিশেষ করে প্রথম সুবিধাটি একজন চোখে সমস্যা রোগীর জন্য বেশ কার্যকর। তাই ব্যবহার করার পরামর্শ থাকবে।

• আপনার যে বিষয়গুলো ভালো লাগে তার উপর গ্রুপ তৈরি করা এবং অনুসরণ করতে পারার সুবিধা। মনে করুন! আপনি টেকনোলজি ভালোবাসেন, এক্ষেত্রে আপনি হুবুহু ফেসবুকের মত সার্চ করে কাঙ্খিত গ্রুপগুলো খুঁজতে পারবেন এবং নিজেই তৈরি করতে পারবেন গ্রুপ।

• নিজের প্রোফাইল থেকে পোস্ট করা কিংবা উত্তর গ্রহণের উপর পরিসংখ্যান বা এনালাইটিকস দেখতে পাবার সুবিধা। যার মাধ্যমে আপনি খুব সহজেই নির্ণয় করতে পারবেন, কোন পোস্ট থেকে কতটুকু পরিমান রিচ অর্জন করতে পেরেছেন।

• পছন্দকৃত পোস্ট বুকমার্ক করে পরবর্তী সময়ের জন্য দেখতে কিংবা পড়তে পারার সুবিধা। এই সুবিধাটির জন্য, আপনি ব্যস্ত সময়ের মধ্যে যদি কোন পোস্ট চোখের সামনে এসে যায় এবং তা পরবর্তী সময়ে পড়তে চান। তাহলে এটি বেশ কার্যকর ভূমিকা পালন করে।

• সাধারণ ব্যবহারকারীদের মধ্যে কনভারসেশন চালানোর সুবিধা। পাশাপাশি যে কোন প্রশ্ন কাঙ্খিত ব্যবহারকারীকে করতে পারবে উভয়।


• নোটিফিকেশনের মাধ্যমে গ্রুপ এবং প্রোফাইলের ব্যক্তিদের বার্তা পাবার সুবিধা। এছাড়াও তাৎক্ষণিকভাবে নোটিফিকেশন গুলো ডিলিট কিংবা মিউট করা সহ রয়েছে আরো অনেক সুযোগ সুবিধা।

Quora এর খারাপ দিক:
অ্যাপসটির কোন ধরনের খারাপ দিক নেই। কিন্তু এখন আপনি যে ইনফরমেশন টি পড়তে যাচ্ছেন, তা শুনে একটু হলেও অবাক হবেন। আর ইনফর্মেশনটি হচ্ছে: ইন্টারনেটের কল্যানে জানা সম্ভব হয়েছে যে, Quora ব্যবহারের ফলে মানুষের দৈনিন্দ কাজে ব্যাঘাত ঘটে। কারণ, এটি এমন একটি প্লাটফর্ম যা ফেসবুকের চেয়েও কয়েকগুণ বেশি মানুষকে আটকে রাখতে সক্ষম। তাই অবশ্যই অনুরোধ থাকবে, অ্যাপস টি কে ব্যবহার করার পূর্বে আপনার মুল্যবান সময়ের দিকে একটু হলেও তাকান।

Quora এর ডিজাইন:
জনপ্রিয় এই প্রশ্নোত্তর অ্যাপসটির ডিজাইন যে কোন ব্যক্তির ভালো লাগতে ১০০% কার্যকর। অ্যাপসটিতে কালার হিসেবে ব্যবহার করা হয়েছে, লোগোর কম্বিনেশনে তৈরি করা কালার। যা দেখতে অনেক আকর্ষণীয় লাগে। একই সাথে অ্যাপসটির মিনিমালিস্টিক ডিজাইনের কারণে, ব্যবহারকারীদের ব্যবহার করতে কোন ধরনের সমস্যার সৃষ্টি করেনা। এছাড়াও অ্যাপস টি তে রয়েছে সর্বমোট 3 টি ভিন্ন ভিন্ন থিম। যেগুলো ব্যবহারের ফলে অ্যাপটিতে দীর্ঘ সময় ধরে থাকতে সহযোগিতা করেন।

Quora এর রেটিং এবং রিভিউ:
প্লে স্টোরে 4.3/5 এবং অ্যাপ স্টোরে 4.7/5 রেটিং সহ দুইটি প্ল্যাটফর্মের রিভিউ প্রায় 10 লাখের মতো। যা প্রতিদিন বেড়েই চলছে।

যেভাবে ডাউনলোড করবেন Quora App:
অ্যাপসটি সরাসরি ডাউনলোড করতে নিচের প্ল্যাটফর্মের নামের উপর ক্লিক করুন।


অ্যান্ড্রয়েড (প্লে স্টোর)


শেষ কথা:
Quora বর্তমানে যতগুলো প্রশ্নোত্তর সোশ্যাল নেটওয়ার্ক বা অ্যাপ রয়েছে তার মধ্যে শীর্ষে অবস্থান করছে। তাই আপনার মনে যদি, ফ্রী ফায়ার গেম খেললে কি ক্ষতি হয়?, কতুটুকু মোবাইল ফোনের আসক্তি পড়াশোনার ক্ষতি করে, হাঁসের ডিমের ক্ষতিকর দিক কি?, কোয়েল পাখির ডিমের ক্ষতিকর দিক কি? বা টিকটক এর ক্ষতিকর দিক সহ এরকম ছোট বড় হাজারো প্রশ্ন থাকে। তাহলে ঐ সমস্ত প্রশ্ন Quora তে করুন। হয়তো আপনার উত্তর খুব শীঘ্রই মিলতে চলেছে। ধন্যবাদ
Previous Post Next Post