ফুডপান্ডা কি? Foodpanda BD

ফুডপান্ডা কি? Foodpanda BD

ফুডপান্ডা!
নামটির সাথে খাবারের বেশ সম্পৃক্ততা রয়েছে। ফুডপান্ডা চেনে না এমন লোক হয়তো খুঁজে পাওয়া দুষ্কর। কিছু বছর আগেও মানুষ যখন খাবার খাওয়ার জন্য হোটেল/রেস্তোরাঁ খুঁজতো, কিন্তু সময়ের বিবর্তনে আজ এই সবকিছুই হচ্ছে: ফুডপান্ডার মত অনলাইনে খাবার সরবরাহকারী প্রতিষ্ঠানের কল্যাণে। অনলাইনে খাবার ও নিত্যপ্রয়োজনীয় দ্রব্য সাধারণ মানুষের কাছে যথা সময়ে পৌঁছে, ফুডপান্ডা বেশ প্রশংসা কুড়িয়েছে ইতিমধ্যে।

ফুডপান্ডা কি?
এটি একটি অনলাইনে খাবার অর্ডার এবং নিত্য প্রয়োজনীয় সামগ্রী সরবরাহকারী প্রতিষ্ঠান। যা আজ থেকে ৯ বছর আগে অর্থাৎ ২০১২ সালে জার্মানির বার্লিন শহরে অবস্থিত হয়। বর্তমানে ফুডপান্ডা ৪টি মহাদেশের ৫০টি দেশে ২০ প্রতিষ্ঠানের সঙ্গে যুক্ত। ২০১৬ সালের ডিসেম্বর মাসে জার্মানির ডেলিভারি হিরো নামক কোম্পানি, ফুডপান্ডা গ্রুপকে কিনে নেয় এবং এটি বর্তমানে তাদের দ্বারাই পরিচালিত হয়ে থাকে। বর্তমানে ফুডপান্ডা চীনের বাইরে এশিয়া মহাদেশের বৃহত্তম খাদ্য ও মুদি সরবরাহকারী প্রতিষ্ঠান।

ফুডপান্ডা রেজিস্ট্রেশন:
• প্রথমে প্লে স্টোর অথবা অ্যাপ স্টোর থেকে ফুডপান্ডা অ্যাপস টি ডাউনলোড করুন।

• এরপর অ্যাপস টি ওপেন করে “Allow Location Access” এর উপর ক্লিক করুন এবং (≡) থ্রি বারে ক্লিক করে “Login/ Create Account” এর উপর ক্লিক করে জিমেইল অথবা ফেসবুকের সঙ্গে কানেক্ট করুন।

[ অ্যাকাউন্ট খোলা শেষে ফোন নাম্বার এবং ঠিকানা যুক্ত করুন ]


ফুডপান্ডা অ্যাপে যেভাবে খাবার অর্ডার করবেন:
• প্রথমে অ্যাপ ওপেন করে আপনার লোকেশন নিশ্চিত করুন।

• এরপর আপনার নিকটবর্তী রেস্টুরেন্ট নির্বাচন করুন।

• এরপর রেস্টুরেন্টে থাকা আপনার পছন্দের ডিস নির্বাচন করুন।

• এরপর ডেলিভারি এড্রেস এবং Check Out করুন।

ফুডপান্ডা ব্যবহারের সুবিধা সমূহ:
• ঘরে বসেই খাবার এবং মুদি সামগ্রী কেনার সুবিধা। তাও আবার ৩০ থেকে ৬০ মিনিটের মধ্যে। (শর্ত প্রযোজ্য)

• খাবার এবং মুদি সামগ্রী অর্ডার করার পর, অর্ডার ট্র্যাক করার সুবিধা।

• এক্সক্লুসিভ ডিল, ডিসকাউন্ট, ভাউচার কোড এবং কুপন দিয়ে টাকা বাঁচানোর সুবিধা।

• খাবার এবং নিত্যপ্রয়োজনীয় দ্রব্য কেনার পর, রিওয়ার্ড অর্জন করার সুবিধা। যা পরবর্তী সময়ে ভাঙ্গিয়ে খাবার এবং নিত্যপ্রয়োজনীয় দ্রব্য কেনা সম্ভব।

• ফুডপান্ডায় আপনার হোটেল/রেস্তোরা যোগ করে করতে পারবেন ব্যাবসা এবং রাইডার হয়েও ইনকাম করার সুবিধা থাকছে।

ফুডপান্ডা এর খারাপ দিক:
নির্দিষ্টভাবে ঐরকম ফুডপাণ্ডার কোন খারাপ দিক নেই। তবে অনেক সময়ই শোনা যায় যে, খাবার ডেলিভারি করতে বেশ সময় লাগে।

ফুডপান্ডা অ্যাপ এর ডিজাইন:
ডিজাইন খুবই সাদামাটা এবং ইউজার ফ্রেন্ডলি হওয়ায়, যেকোনো বয়সের মানুষের সাথে সংযুক্ত হতে বেশি একটা সময় লাগে না। ফুডপাণ্ডার কালার “Dark Hot Pink” যেটা ধরেই নেয়া যেতে পারে যে, এটা হয়তো মেয়েদের কালার। আমি সঠিকভাবে জানিনা! যে এই কালার কি বহন করে, তবে মেয়েরা যে অত্যধিক মাত্রায় “ফুডপান্ডা” ব্যবহার করে এটা সত্য।

ফুডপান্ডা এর রেটিং এবং রিভিউ:
ফুডপাণ্ডার রেটিং এবং রিভিউ বেশ আলোচিত, উল্লেখ্য ভাবে প্লে স্টোরে 4.2/5 এবং অ্যাপ স্টোরে 4.6/5 রেটিং রয়েছে। একই সাথে প্লে স্টোরে রিভিউ রয়েছে প্রায় ২ মিলিয়নেরও বেশি এবং অ্যাপ স্টোরে রয়েছে দেড় লাখের আশেপাশে।

ফুডপান্ডা অ্যাপস ডাউনলোড:
অ্যাপসটি আপনারা ডাউনলোড করতে পারবেন প্লে স্টোর এবং অ্যাপ স্টোর থেকে। পাশাপাশি অ্যাপ ডাউনলোড না করেও ব্যবহার করতে পারবেন ফুডপান্ডা, তবে এজন্য ওয়েবসাইট এর শরণাপন্ন হতে হবে।


শেষ কথা:
সাধারণ মানুষের জীবনে বেশ বড় ভূমিকা পালন করেছে “ফুডপান্ডা” মানসম্মত খাবার, দ্রুত সময়ে ডেলিভারি এবং ডিসকাউন্ট দিয়ে ফুডপান্ডা হয়ে উঠেছে, দেশের সেরা অনলাইন খাবার অর্ডার এবং নিত্য প্রয়োজনীয় সামগ্রী সরবরাহকারী প্রতিষ্ঠান। বর্তমানে দেশের ৬৪ জেলাতেই ফুডপাণ্ডার সার্ভিস রয়েছে। এছাড়াও ফুডপাণ্ডার আওতাভুক্ত হোটেল/ রেস্তোরাঁ এবং রাইডার হিসাবে সাধারণ মানুষ যোগদান করে স্বাবলম্বী হওয়ারও গল্প হয়েছে।
ধন্যবাদ

ফুডপান্ডা সম্পর্কে নিচে কিছু প্রশ্ন এবং উত্তর দেয়া হলো:

প্রশ্ন: ফুডপান্ডা কোন দেশের কোম্পানি?
উত্তর: এটি একটি জার্মানি কোম্পানি। যার অবস্থান রয়েছে জার্মানির বার্লিন শহর।

প্রশ্ন: Foodpanda Helpline Number?
উত্তর: দুর্ভাগ্যবশত ফুডপাণ্ডার নির্দিষ্ট ফোন নাম্বার পাওয়া যায়নি। তবে বিশেষ ক্ষেত্রে নিচের দেয়া ইমেইলের মাধ্যমে যোগাযোগ করুন। support@foodpanda.com.bd

প্রশ্ন: ফুডপান্ডা ডেলিভারি ম্যান বেতন?
উত্তর: সর্বোচ্চ ২৫ হাজার টাকা পর্যন্ত। (শর্ত প্রযোজ্য)

প্রশ্ন: ফুডপান্ডা ভাউচার কোড?
উত্তর: এর জন্য ফুডপান্ডার অফিশিয়াল অ্যাপ বা ওয়েবসাইট ভিজিট করার অনুরোধ থাকবে।
Previous Post Next Post