সবথেকে নিরাপদ মেসেঞ্জার অ্যাপ | Signal Private Messenger Download Apk

সবথেকে নিরাপদ মেসেঞ্জার অ্যাপ Signal Private Messenger Download Apk

ইন্টারনেটের এই যুগে এসে গোপনীয়তার সাথে কথা বলাটা যেন, এক প্রকারের বোকামি বলা চলে। কারণ, আপনি মোবাইল ব্যবহার করে সিম কিংবা সোশ্যাল নেটওয়ার্কের আওতায় যদি কথা বলেন, তা অতি সহজেই ট্রাক করা সম্ভব। যদি সত্যিই ট্রাক করা সম্ভব হয়ে থাকে, তাহলে এখানেই গোপনীয়তার কি রয়েছে?
আজকাল অনেকেই গোপনীয়তার সঙ্গে কথা বলতে চান, কিন্তু দুর্ভাগ্যবশত সবাই সঠিক মাধ্যমটি খুঁজে পায়না। তাই আজ আমি আপনাদের মাঝে এমন একটি সোশ্যাল নেটওয়ার্ক মাধ্যম শেয়ার করতে যাচ্ছি যে, যার মাধ্যমে আপনি নির্দিষ্ট ব্যক্তি কিংবা ব্যক্তিবর্গদের সঙ্গে কথা বলতে পারবেন। যা কেউ ট্র্যাক করতে পারবে না বললেই চলে। আর এটা আমার মনগড়া কথা নয় বরং বড় বড় ইন্টারনেট স্পেশালিস্টদের কথা।
ওহ্ হ্যাঁ, আজকে আমি যে সোশ্যাল নেটওয়ার্ক মাধ্যমটি আপনাদের মাঝে শেয়ার করব, তার নাম: Signal Private Messenger. এই সোশ্যাল নেটওয়ার্ক মাধ্যমটি এখনো পর্যন্ত আমাদের দেশে অর্থাৎ বাংলাদেশের খুব কম সংখ্যক লোক আছেন, যারা এটি ব্যবহার করেন। তবে এটি অন্যান্য দেশে খুব জনপ্রিয় একটি সোশ্যাল নেটওয়ার্ক মাধ্যম, বিশেষ করে গোপনীয়তার সাথে কথা বলার ক্ষেত্রে ব্যবহার করা হয়।

Signal Private Messenger কি?
এটি একটি ক্রস প্লাটফর্ম এনক্রিপটেড ম্যাসেজিং পরিষেবা প্রতিষ্ঠান। যার মাধ্যমে ওয়ান-টু ওয়ান এবং এনক্রিপটেড অবস্থায় গ্রুপ ম্যাসেজিং করা সম্ভব। তার পাশাপাশি ফাইল, ভিডিও, ফটো এবং ভয়েস নোট পাঠানো যায়। জনপ্রিয় এই সোশাল নেটওয়ার্ক মাধ্যমটি সর্বপ্রথম ২৯ জুলাই ২০১৪ সালে যাত্রা শুরু করে। এর পরপরই বিভিন্ন অপারেটিং সিস্টেমে চালু হয় তাদের পরিষেবা। যেমন: অ্যান্ড্রয়েড, আইওএস, ম্যাক ওএস, উইন্ডোজ, লিনাক্স এবং এপিটি আকারে। পাশাপাশি আপনাদের আরো একটি ছোট্ট ইনফরমেশন দিচ্ছি, সেটি হচ্ছে: ২০১৪ সাল থেকে অর্থাৎ তাদের পরিষেবার শুরু থেকে আজ পর্যন্ত, কোনো প্রকারের তথ্য চুরির ঘটনা ঘটেনি। যা বর্তমান সময়ের বড় বড় সোশ্যাল নেটওয়ার্ক মাধ্যম উদাহরণস্বরূপ: ফেসবুক, হোয়াটসঅ্যাপ, টুইটার, ইনস্টাগ্রাম এর তথ্য চুরির ঘটনা বেশ কয়েকবার শোনা গেছে। তাহলে এতক্ষনে আপনারা নিশ্চয়ই বুঝে গেছেন যে, এই সোশ্যাল নেটওয়ার্ক মাধ্যমটি ঠিক কতটা সিকিউরিটির দিক দিয়ে স্বয়ংক্রিয়।

Signal Private Messenger যেভাবে ব্যবহার করবেন:
• প্রথমে আপনার অপারেটিং সিস্টেম অনুযায়ী অ্যাপটি ডাউনলোড করুন এবং ওপেন করুন।

• এরপর “Continue” বাটনে ক্লিক করুন এবং সকল পারমিশন “Allowed” করুন।

• এরপর আপনার নাম্বার দিন এবং ফোনে আসা ভেরিফিকেশন কোড দিন।

• এরপর আপনার নাম, ফটো সিলেক্ট করুন এবং পাশাপাশি একটি ৪ ডিজিটের পিন নির্বাচন করে অ্যাপটি ব্যবহার করুন। 

[ অ্যাকাউন্ট খোলার পর কোন বন্ধু দেখতে পাবেন না। বন্ধু অথবা গ্রুপ তৈরি করার জন্য, আপনার ইনভাইট লিঙ্ক শেয়ার করুন। ]

Signal Private Messenger সুবিধা বা বৈশিষ্ট্য:
• অত্যাধুনিক এনক্রিপশন মুডে কথা বলার সুবিধা। ( ওপেন সোর্স সিগন্যাল প্রটোকল দ্বারা চালিত ) এটি আপনার প্রতিবারের বার্তা এবং কল সুরক্ষিত রাখে।

• দুর্বল নেটওয়ার্কেও বার্তা বা ফাইল পৌঁছানোর সুবিধা। সিগন্যালটি সম্ভাব্য সর্বাধিক সীমাবদ্ধ পরিবেশে কাজ করার জন্য, অপ্টিমাইজ করা হয়েছে। যা অন্য কোন সোশ্যাল নেটওয়ার্কে আপনি পাবেন না।


Signal Private Messenger সম্পূর্ণ নন-প্রফিটেবল একটি প্রতিষ্ঠান। (501c3) ব্যবহারকারীদের মতামত অনুযায়ী সমর্থিত হয় যে, এই অ্যাপে কোন প্রকারের বিজ্ঞাপন, ট্রাক এবং দুষ্টুমি প্রতিষ্ঠানটি ব্যবহারকারীদের সঙ্গে করছে না।

• শুধুমাত্র ফোন নাম্বার ব্যবহার করে, বন্ধু-বান্ধব কিংবা পরিবারের সঙ্গে নিরাপদে যোগাযোগ স্থাপন করতে পারার সুবিধা।

• দুর্বল নেটওয়ার্ক এর মধ্যেও ক্রিস্টাল ক্লিয়ার ভিডিও কলে কথা বলার সুবিধা।

• নির্দিষ্ট ব্যক্তির জন্য Custom রিংটোন সেট করার সুবিধা।

Disappearing Message করার সুবিধা। সোজা বাংলায় বললে, নির্দিষ্ট একটি টাইম সেট করে কাঙ্খিত ব্যক্তির কাছে মেসেজ পাঠাতে পারবেন। যা উল্লেখিত টাইম এর পরে অদৃশ্য হয়ে যাবে।

• এনক্রিপশন মুডে গ্রুপে কথা বলার সুবিধা সহ, এই অ্যাপে রয়েছে আরো অনেক সুযোগ সুবিধা। যা ব্যবহার করলে আমার মনে হয় না, আপনারা অন্য কোনো সোশ্যাল নেটওয়ার্ক মাধ্যম ব্যবহার করবেন গোপনীয়তা রক্ষার ক্ষেত্রে।


Signal Private Messenger এর খারাপ দিক: 
Cloud Backup নেই।

[ Signal Private Messenger ব্যবহারকারীদের কোন তথ্য রাখেনা। তাই Cloud Backup নেই। ] 

Signal Private Messenger এর ডিজাইন:
অ্যাপের ডিজাইন বর্তমান সময়ের বাকি সোশ্যাল নেটওয়ার্কের থেকে একটু ভিন্ন। কারণ, বর্তমানে সোশ্যাল নেটওয়ার্কে ব্যবহার করা হয়, রঙ বে রঙের কালার। যেখানে Signal Private Messenger দুই-একটি কালার ছাড়া চোখে পড়ার মতো না। পাশাপাশি অ্যাপসটি অন্যসব মেসেঞ্জারের থেকে অনেকটাই সহজ এবং মিনিমাল।

Signal Private Messenger এর রেটিং এবং রিভিউ:
অ্যাপসটির রেটিং এবং রিভিউ বেশ পজিটিভ। প্লে স্টোরে 4.5/5 এবং অ্যাপ স্টোরে 4.7/5 রেটিং রয়েছে। একই সাথে প্লে স্টোরে ১ মিলিয়নের বেশি এবং অ্যাপ স্টোরে সাড়ে চার লাখের মতো রিভিউ রয়েছে। তাহলে বুঝতেই পারছেন অ্যাপসটি ঠিক কতটা কার্যকর।

Signal Private Messenger Download:
অ্যাপসটি আপনারা আপনাদের স্মার্টফোনের জন্য, ডাউনলোড করতে পারবেন প্লে স্টোর এবং অ্যাপ স্টোর থেকে।

শেষ কথা:
জনপ্রিয় এই সোশাল নেটওয়ার্ক মাধ্যমটি দিন দিন সাধারণ মানুষের মাঝে বেশ আলোচিত হচ্ছে। তার পাশাপাশি অনেকের কাছ থেকে সমালোচনাও কুড়িয়ে নিয়েছে। ইউজারদের মতামত এবং বিভিন্ন ওয়েব পোর্টালের মাধ্যমে জানা সম্ভব হয়েছে যে, Signal Private Messenger কিছু মানুষ অনৈতিক কাজে ব্যবহার করছে। এর বড় কারণটি হচ্ছে: এই অ্যাপের মাধ্যমে বার্তা, কথা বলা, ভয়েস এবং ভিডিও কল পুলিশ পর্যন্ত ট্রাক করতে পারে না।
ধন্যবাদ

[ দয়া করে অ্যাপটি কেউ খারাপ কাজে ব্যবহার করবেন না। ]
Previous Post Next Post