যেভাবে গানের লিরিক্স ডাউনলোড করবেন | Genius App Download

যেভাবে গানের লিরিক্স ডাউনলোড করবেন Genius App Download

গান মানুষের মনের খোরাক জোগাতে সক্ষম, তবে এক্ষেত্রে অবশ্যই গানের লিরিক্স অর্থাৎ গানের লাইন/বাক্য/কথা বোঝাটাও খুব জরুরী। কেননা আপনি যদি শুধুমাত্র গান শুনেন এবং গানের লিরিক্স না বুঝেন, সেক্ষেত্রে কখনোই গান আপনার মনের খোরাক জোগাতে সহায়তা করবে না। মানুষ প্রতিনিয়ত বিভিন্ন গানের লিরিক্স ইন্টারনেটে খুঁজে থাকেন। কিন্তু গানের লিরিক্স এর সঠিক প্ল্যাটফর্ম অনেকেই খুঁজে পেতে ব্যর্থ হন। তাইতো আজকের এ আর্টিকেল এর মাধ্যমে, আমি আপনাদের মাঝে শেয়ার করতে যাচ্ছি: যেভাবে গানের লিরিক্স ডাউনলোড করবেন।

Genius App কি?
এটি একটি গানের লিরিক্স এবং ক্রাউডসোর্সড মিউজিক্যাল জ্ঞানের বিশাল সমাহার। যেখানে সাধারন ইউজাররা গানের লিরিক্স খোঁজা এবং শিল্পগোষ্ঠী দের নিউজ দেখতে পান।

যেভাবে ব্যবহার করবেন Genius App:
• প্রথমে প্লে ষ্টোর অথবা অ্যাপ স্টোর থেকে Genius App টি ডাউনলোড করুন এবং ওপেন করুন।

• এরপর “Skip” বাটনে ক্লিক করে “sign up” বাটনে ক্লিক করুন।

• এরপর আপনার জিমেইল অ্যাকাউন্ট সিলেক্ট করুন অথবা ম্যানুয়ালি ইউজার নেইম, জিমেইল অ্যাকাউন্ট এবং পাসওয়ার্ড দিয়ে “sign up” বাটনে ক্লিক করে অ্যাপসটি ব্যবহার করুন।

Genius App এর সুবিধা বা বৈশিষ্ট্য:
• ১.৭+ মিলিয়নের বেশি গানের লিরিক্স খুঁজে পাওয়ার সুবিধা।

• প্রত্যেকটি গানের লিরিক্স এর হাইলাইটস এর উপর ক্লিক করে, গানে বলা লিরিক্স/কথা গুলোর উপর ভিত্তি করে “রচনা” পাওয়ার সুবিধা। এর ফলে আপনি দেখতে পাবেন, কাঙ্খিত লিরিক্স কোন কোন গানে বা জায়গায় ইতিমধ্যে ব্যবহার করা হয়েছে।

• প্রত্যেকটি গানের Behind The Scene অর্থাৎ গানের পিছনের ঘটনাগুলি শিল্পী এবং প্রযোজকদের কাছ থেকে দেখার সুবিধা।

• আপনার চারপাশে বাজানো গানগুলোর লিরিক্স খুঁজে বের করার সুবিধা।

• পছন্দকৃত গানের লিরিক্স ফেভারিট লিস্টে যুক্ত এবং শেয়ার করার সুবিধা।

• একসাথে নির্দিষ্ট গান ভিডিও আকারে দেখা এবং লিরিক্স পড়াসহ, এই অ্যাপে রয়েছে আরো অনেক সুযোগ সুবিধা।


Genius App এর খারাপ দিক:
কোন খারাপ দিক খুঁজে পাওয়া সম্ভব হয়নি। তবে ইউজারদের মতে, বাংলা গানের কালেকশন একটু কম রয়েছে বলে অনেকে দাবি করছেন।

Genius App এর ডিজাইন:
অ্যাপসটিতে মেইন কালার হিসেবে ব্যবহার করা হয়েছে হলুদ। যা ব্যক্তিগতভাবে আমার একদমই পছন্দ হয়নি। তবে আমার মত যাদের হলুদে এলার্জি রয়েছে, তাদের রিকমেন্ড করব আপনারা ডার্ক থিমটি ব্যবহার করুন।

Genius App এর রেটিং এবং রিভিউ:
অ্যাপসের রেটিং এবং রিভিউ পার্সোনালি আমার কাছে ভালো লেগেছে। আর এটা লাগারই কথা কারণ, অ্যাপসটির কাজ এক কথায় অসাধারণ। প্লে স্টোরে এই অ্যাপ এর রেটিং হয়েছে 4.1/5 এবং 82 হাজারের বেশি রিভিউ রয়েছে। পাশাপাশি অ্যাপ স্টোরে 4.7/5 রেটিং রয়েছে এবং 50 হাজারের বেশি রিভিউ রয়েছে।

Genius App Download:
স্মার্টফোনের জন্য এই অ্যাপসটি আপনারা দুইটি প্লাটফর্ম থেকে ডাউনলোড করতে পারবেন। যেমন: প্লে স্টোর এবং অ্যাপ স্টোর থেকে।

শেষ কথা:
গানের লিরিক্স খুঁজতে আশা করি, আপনাদের এখন থেকে আর কোন সমস্যা হবে না। কারণ, এই আর্টিকেলের মাধ্যমে আমি আপনাদের মাঝে এমন একটি অ্যাপস শেয়ার করেছি। যেটা ব্যবহার না করা পর্যন্ত, আপনারা কিছুই বুঝতে পারবেন না যে, অ্যাপসটি ঠিক কতটা কার্যকর। Genius App এর কাজের কথা বলে বোঝানো সম্ভব নয়। এর জন্য আপনাকে অবশ্যই এপসটি ডাউনলোড করে ব্যবহার করতে হবে।
ধন্যবাদ
Previous Post Next Post