টিকটক লেখা ভিডিও তৈরির নিয়ম | টিকটক লেখা ভিডিও কিভাবে বানাবো

টিকটক লেখা ভিডিও কিভাবে বানাবো

টিকটকে ফেস না দেখিয়ে একজন কনটেন্ট ক্রিয়েটর হতে চান? তাহলে এই আর্টিকেল শুধুমাত্র আপনার জন্য। কারণ, আজকের এই আর্টিকেলটি সাজানো হয়েছে ওই সমস্ত মানুষের জন্য যারা কিনা প্রতিনিয়ত গুগলে সার্চ করে থাকেন টিকটক লেখা ভিডিও কিভাবে বানাবো? তাহলে চলুন, বেশি কথা না বলে টিকটক লেখা ভিডিও কিভাবে বানাবো এই প্রশ্নের উত্তর খুঁজি।

টিকটক লেখা ভিডিও কিভাবে বানাবো?

টিকটক লেখা ভিডিও তৈরীর জন্য সর্বপ্রথম আপনাকে একজন মোবাইল ভিত্তিক ভিডিও এডিটর হতে হবে। যেহেতু আপনি টিকটকের জন্য লেখা ভিডিও তৈরি করবেন। এক্ষেত্রে এডিটর হওয়া আবশ্যক। কি ভয় পেলেন? ভয় পাওয়ার কোন দরকার নেই। আপনি যদি ভিডিও এডিটর নাও হন। তাহলেও প্রবলেম নেই। কারণ, এই আর্টিকেলটি তৈরি করার মূল উদ্দেশ্য হচ্ছে: যেভাবে আপনি কোন অভিজ্ঞতা ছাড়া টিকটকের জন্য লেখা ভিডিও তৈরি করবেন। সুতরাং আমরা আপনাকে দেখাবো যেভাবে খুব সহজ পদ্ধতি অবলম্বন করে টিক টক এর জন্য লেখা ভিডিও তৈরি করা যেতে পারে।


নিচে দেয়া হলো টিকটক লেখা ভিডিও তৈরির নিয়ম:

  • প্রথমে প্লে স্টোর থেকে কাইনমাস্টার ভিডিও এডিটর অ্যাপটি থেকে ডাউনলোড করুন। ( টিকটক লেখা ভিডিও তৈরির জন্য আরো অনেক অ্যাপ রয়েছে তবে আমাদের কাছে এই অ্যাপটি কে অনেক সহজ মনে হওয়ার ফলে এটি আপনাদের সাজেস্ট করা।)
  • এরপর ওপেন করে সকল পারমিশন এলাও করুন। সেই সাথে Create Now বাটনে ক্লিক করে 9:16 টেমপ্লেট টি নির্বাচন করুন।
  • এরপর টেক্সট বাটনে ক্লিক করে আপনি যে লেখার উপর টিকটক লেখা ভিডিও তৈরি করতে চান, সেই লেখাগুলো লিখুন।
  • এরপর আপনার পছন্দ অনুযায়ী টেক্সট এনিমেশন বা টেমপ্লেটের জায়গায় ছবি ব্যবহার করুন। পাশাপাশি চাইলে মিউজিক সহ ভয়েস ওভার ও যুক্ত করতে পারেন।
  • সম্পূর্ণভাবে ভিডিও এডিট করার পর এক্সপোর্ট বাটনে ক্লিক করে ভিডিওটি গ্যালারিতে সেভ করুন।



টিকটক লেখা ভিডিও তৈরীর জন্য আপনাকে প্রথমে একজন ভিডিও এডিটর হয়ে উঠতে হবে। এটাই হচ্ছে: মূল কথা। আপনারা হয়তো সবাই অবগত রয়েছেন যে, কখনোই একটি আর্টিকেল পড়ে ভিডিও এডিট করা সম্ভব নয়। এর জন্য আপনাদের অবশ্যই ভিডিও আকারে টিউটোরিয়াল এর শরণাপন্ন হতে হবে। এই আর্টিকেলে শুধুমাত্র টিকটক লেখা ভিডিও কিভাবে বানাবো? এর ছোট একটি ইন্সট্রাকশন দেওয়া হয়েছে। এডভান্স ভাবে টিকটক লেখা ভিডিও তৈরিতে আপনাকে সহযোগিতা করবে ভিডিও টিউটোরিয়াল। 

শেষ কথা:

টিকটক লেখা ভিডিও কিভাবে বানাবো? এই প্রশ্নের উত্তরে তৈরি করা হয়েছে আজকের এই আর্টিকেল। আশা করছি, টিকটক লেখা ভিডিও তৈরির মোটামুটি একটি ধারণা পেয়েছেন এই আর্টিকেলটি পড়ে। আমরা আবারো বলবো, টিকটক লেখা ভিডিও বানানোর জন্য অবশ্যই ভিডিও টিউটোরিয়াল এর শরণাপন্ন হন। পাশাপাশি এটাও আমাদের বলা জরুরী যে, টিকটক লেখা ভিডিও তৈরীর আগে ভিডিও এডিটিং শিখুন। যদি একবার ভিডিও এডিটিং শিখতে পারেন। সেক্ষেত্রে টিকটক লেখা ভিডিও তৈরি করা আপনার কাছে ডাল-ভাত এর মত সহজ হবে। দেখা হবে পরবর্তী কোন নতুন আর্টিকেল নিয়ে আপনাদের সাথে। ততক্ষণ পর্যন্ত সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন। আর হ্যাঁ, প্রতিনিয়ত গুরুত্বপূর্ণ মোবাইল অ্যাপের এর রিভিউ ও টিপস এন্ড ট্রিকস পেতে আমাদের সাথেই থাকুন। ধন্যবাদ

Previous Post Next Post