ক্রিকেট খেলার লাইভ স্কোর দেখার জনপ্রিয় মাধ্যম! | Cricbuzz

ক্রিকেট খেলার লাইভ স্কোর দেখার জনপ্রিয় মাধ্যম! | Cricbuzz

ক্রিকেট!
এটি একটি বহুল জনপ্রিয় খেলার নাম। এর সাথে কমবেশি অনেকেরই সম্পৃক্ততা রয়েছে। ক্রিকেট হচ্ছে: ব্যাট ও বলের একটি দলীয় খেলা, যাতে ১১জন খেলোয়াড়বিশিষ্ট দুইটি দল অংশগ্রহণ করে থাকে। ক্রিকেট সর্বপ্রথম ইংল্যান্ডে উদ্ভব হলেও, পরবর্তীতে ব্রিটিশ উপনিবেশগুলোসহ অন্যান্য দেশগুলোতে, এই খেলা ব্যাপকভাবে প্রভাব বিস্তার করে করে চলছে। ক্রিকেট খেলার সাথে রান/স্কোর এর খুবই অন্তরঙ্গ সম্পর্ক রয়েছে। কারণ, এই রান বা স্কোরের উপর নির্ভরশীল হয়েই, দুটো দলের মাঝ থেকে বিজয়ী দলকে ঘোষণা করা হয়।

আজ কাল অনেকই ক্রিকেট খেলার লাইভ স্কোর দেখার জন্য বিভিন্ন ওয়েবসাইট এবং অ্যাপ ব্যবহার করে থাকে। তবে এর ভিতর বেশিরভাগ ওয়েবসাইট বা অ্যাপ ই ফেইক ইনফরমেশন দিয়ে থাকে। এর জন্য অনেক ক্রিকেটপ্রেমীই পড়ে যায় বিপাকে। তাই আজ আমি আপনাদের মাঝে শেয়ার করতে চলেছি, ক্রিকেট খেলার লাইভ স্কোর দেখার বহুল জনপ্রিয় একটি অ্যাপ। যার মাধ্যমে খুব সহজেই চলমান ক্রিকেট ম্যাচ গুলোর লাইভ স্কোর দেখা সম্ভব।

Cricbuzz কি?
এটি একটি টাইমস ইন্টারনেটের মালিকাধীন ভারতীয় ক্রিকেট খেলার স্কোর দেখার ওয়েবসাইট। Cricbuzz এর মাধ্যেমে ক্রিকেট খেলার লাইভ স্কোর, টেক্সট কমেন্ট্রি, সংবাদ এবং দলীয় রেংকিং দেখতে পারার সুবিধা রয়েছে। বর্তমানে ক্রিকেট খেলার লাইভ স্কোর দেখার যতগুলো অ্যাপ বা ওয়েবসাইট রয়েছে, তার ভেতর Cricbuzz সব থেকে এগিয়ে। Cricbuzz এর যাত্রা শুরু হয় আজ থেকে ১৬ বছর আগে অর্থাৎ ২০০৪ সালের নভেম্বর মাসের ১ তারিখ। তখন Cricbuzz ওয়েব আকারে ছিল, যা পরবর্তী সময়ে আইওএস এবং অ্যান্ড্রয়েড অ্যাপ হিসাবে  ২০১১ সালের ফেব্রুয়ারি মাসের ১৮ তারিখ সর্বপ্রথম প্লে স্টোরে অ্যাপ আকারে পাবলিশ হয় এবং এর পরপরই Cricbuzz জনপ্রিয়তা লাভ করে।


Cricbuzz যেভাবে ব্যাবহার করবেন:
• প্রথমে প্লে ষ্টোর অথবা অ্যাপ স্টোর থেকে 
 অ্যাপটি ডাউনলোড করুন এবং ওপেন করুন।

• এরপর প্রোফাইল আইকনে ক্লিক করুন এবং ইমেইল এড্রেস বসিয়ে “I Agree” বাটন টি তে টিক (✓) মার্ক দিয়ে “Continue” বাটনে ক্লিক করুন।

• এরপর ৬ ডিজিট ওটিপি কোড বসিয়ে “Submit” করুন এবং এপসটি ব্যাবহার করুন।

[ ‘ওটিপি কোড” আপনার দেয়া কাঙ্খিত জিমেইল একাউন্টের ইনবক্সে পাবেন ]

Cricbuzz এর সুবিধা বা বৈশিষ্ট্য:
• যেকোনো ম্যাচের তাৎক্ষণিকভাবে লাইভ স্কোর এবং ধারাভাষ্য দেখতে পাওয়ার সুবিধা।

• নোটিফিকেশনের মাধ্যমে লাইভ ম্যাচ এবং ব্রেকিং নিউজ পাওয়ার সুবিধা।

• সাম্প্রতিক সময়ের ক্রিকেট রিলেটেড সকল ধরনের নিউজ দেখতে পারো সুবিধা।

• আপকামিং ম্যাচগুলো সিডিউল করে রাখার সুবিধা। এর ফলে নির্দিষ্ট ম্যাচগুলো মিস করার সুযোগ অনেকাংশে কমে যায়।

• ক্রিকেট ম্যাচগুলোর হাইলাইটস, ভিডিও আকারে দেখতে পাওয়ার সুবিধা।

• প্রত্যেকটি দল এবং প্লেয়ার এর রেংকিং, পরিসংখ্যান এবং রেকর্ড দেখতে পাওয়ার সুবিধা।

• ICC Cricket World Cup, T20 World Cup, Champions Trophy এবং IPL সহ সকল ধরনের ক্রিকেট ম্যাচের স্পেশাল কনটেন্ট দেখার সুবিধা।

• সকল ধরনের Extensive Coverage দেখতে পাওয়ার সুবিধা। যেমন: IPL, BBL, CPL, T20 এবং এর পাশাপাশি এই অ্যাপে রয়েছে আরো অনেক ফিচার। যা ব্যাবহার করে ক্রিকেট খেলার সকল ধরনের সুযোগ-সুবিধা ভোগ করতে পারবেন।


Cricbuzz এর খারাপ দিক:
এই অ্যাপে এখনো পর্যন্ত কোনো ধরনের সমস্যা খুঁজে পাওয়া যায়নি।

Cricbuzz Plus এর সুবিধা:
• বিরক্তিকর এডস মুক্ত।

• ক্রিকেট রিলেটেড এক্সক্লুসিভ সব আর্টিকেল পড়তে পারে সুবিধা।

Cricbuzz এর অরজিনাল সকল ধরনের কনটেন্ট উপভোগ করার সুবিধা।

Cricbuzz Plus প্লান এবং দাম:

•1 Year Plan - INR 750

Cricbuzz Plus পেমেন্ট মেথড:
Cricbuzz Plus আপনি ক্রয় করতে পারবেন বিভিন্ন কার্ড এবং অনলাইন ব্যাংকিং এর মাধ্যমে। তাদের ভেতর উল্লেখযোগ্য: MasterCard, Visa card, Paytm, HDFC Bank, ICICI Bank, State Bank of India, Kotak Mahindra Bank, Airtel Payments Bank, Bank of India, PhonePe, Google Pay, BHIM And Amazon Pay.

Cricbuzz রেটিং এবং রিভিউ:
বর্তমানে প্লে ষ্টোরে Cricbuzz অ্যাপ এর রেটিং রয়েছে 4.3/5 এবং রিভিউ রয়েছে প্রায় ১ মিলিয়নেরও বেশি। এর পাশাপশি অ্যাপ স্টোরে রেটিং রয়েছে 4.6/5 এবং রিভিউ রয়েছে প্রায় ২৫ হাজারেরও বেশি।

Cricbuzz ডাউনলোড:
অ্যাপসটি আপনারা ডাউনলোড করতে পারবেন প্লে স্টোর অথবা অ্যাপ স্টোর থেকে।

শেষ কথা:
ব্যক্তিগতভাবে আমি মনে করি, আপনি যদি একজন ক্রিকেটপ্রেমী হয়ে থাকেন। তাহলে অবশ্যই আপনার ব্যবহার করা উচিত Cricbuzz অ্যাপসটি। আপনি যদি একটু লক্ষ্য করেন তাহলে দেখতে পাবেন। অনেক সময় স্বল্প সময়ের কারণে, আমরা অনেকেই ক্রিকেট ম্যাচ গুলো লাইভ দেখতে পারিনা। তখন অনেকটা জরুরি হয়ে পড়ে, নির্দিষ্ট ক্রিকেট ম্যাচগুলোর লাইভ দেখার। এক্ষেত্রে তাৎক্ষণিকভাবে সঠিক স্কোর দেখার জন্য, Cricbuzz এ্যাপস টি অনেক বড় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে।

ধন্যবাদ সবাইকে
Previous Post Next Post