২০২১ সালের সেরা ভিপিএন | 1.1.1.1 vpn

২০২১ সালের সেরা ভিপিএন | 1.1.1.1 vpn

দৈনন্দিন জীবনে ভিপিএন অর্থাৎ ভার্চুয়াল প্রাইভেট নেটওয়ার্ক, অনেক বড় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। অনলাইনে ব্লক করা বিভিন্ন ওয়েবসাইট ব্রাউজিং করা কিংবা বিনোদনের ক্ষেত্রে, ভিপিএন এখন বেশ আলোচিত এবং সমালোচিত। বর্তমানে ইন্টারনেটে রয়েছে লাখো ভিপিএন, এদের মধ্যে কোন ভিপিএন-টি সবথেকে বেশি সুরক্ষিত এবং দ্রুতগামী তা অনেকই খুঁজে পান না। তাই আজ আমি আপনাদের মাঝে শেয়ার করতে চলেছি, বর্তমান সময়ের সব থেকে সুরক্ষিত এবং দ্রুতগামী একটি ভিপিএন।

1.1.1.1 Vpn কি?
1.1.1.1 হলো একটি ফ্রি ডোমেইন নেইম সিস্টেম (DNS) এই পাবলিক DNS ব্যবস্থা Cloudflare দ্বারা পরিচালিত এবং APNIC  এর মালিকানাভুক্ত। 1.1.1.1 মূলত আপনার ইন্টারনেট সার্ভিস প্রোভাইডারের দেয়া Default DNS সার্ভারের পরিবর্তে Cloudflare এর নিজস্ব 1.1.1.1 DNS সার্ভার ব্যবহার করে, আপনার ফোনের নেটওয়ার্কিং সিস্টেম চেঞ্জ করা। এর ফলে আপনি Slow DNS এর বদলে Fast এবং Secured DNS এ ইন্টারনেট ব্যবহার করতে পারবেন। এই সেবাটি ২০১৮ সালের ১ই এপ্রিল ঘোষণা করা হয়েছিল। এরপর ২০১৯ সালের ১১ই নভেম্বর আইওএস এবং এন্ড্রয়েড এর জন্য মোবাইল অ্যাপ্লিকেশন হিসেবে Cloudflare রিলিজ করে। বর্তমানে 1.1.1.1 পরিষেবাটি অ্যান্ড্রয়েড, আইওএস,উইন্ডোজ ম্যাকওএস, এবং লিনাক্স এ ব্যাবহার ব্যবহার করতে পারবেন সাধারন ব্যবহারকারীরা।

আরও পড়ুন: দেশের সেরা ওটিটি প্ল্যাটফর্ম সম্বন্ধে জানুন!

1.1.1.1 Vpn যেভাবে ব্যবহার করবেন:
• সর্ব প্রথম অ্যাপ ষ্টোর অথবা প্লে স্টোর থেকে “1.1.1.1” ভিপিএন টি ডাউনলোড করুন এবং ওপেন করুন।

• এরপর “Next” বাটনে ক্লিক করুন এবং পরবর্তীতে “Our Terms Of Condition” এর জায়গায় “Accept” বাটনে ক্লিক করে আপসটি ব্যাবহার করুন।

1.1.1.1 Vpn ব্যবহারের সুবিধা কিংবা বৈশিষ্ট্য:
• একদম ফ্রীতে WARP ব্যাবহারের সুবিধা। যার ফলে আপনার ইন্টারনেট আরো বেশি Private এবং Secured রাখা সম্ভব।

• ইন্টারনেট ব্যাবহার করার সময়, 1.1.1.1/ WARP সহ আপনার ফোন এবং ইন্টারনেটের মধ্যেকার সংযোগকে একটি আধুনিক, অপ্টিমাইজড, প্রোটোকলের সাথে প্রতিস্থাপন করে।

1.1.1.1/ WARP- এর সাহায্যে ইন্টারনেট ব্যাবহার করার সময়, আপনার ইন্টারনেট আরো বেশি Private থাকে। এর ফলে এনক্রিপ্ট করে আপনার উপর কেউ নজরদারী রাখতে পারবে না।

1.1.1.1/WARP ব্যাবহারের ফলে আপনার ফোনকে বিভিন্ন ভাইরাস এর হাত থেকে রক্ষা করা সম্ভব। ভাইরাস গুলোর মধ্যে উল্লেখযোগ্য: ম্যালওয়্যার, ফিশিং, ক্রিপ্টো মাইনিং ইত্যাদি।

• শুধুমাত্র ১ ক্লিকে ভিপিএন টি সেটআপ করার সুবিধা। যেখানে অন্যান্য ফ্রী ভিপিএন গুলোতে বিভিন্ন সেটিং করে নিতে হয়।

• কোনপ্রকার বিরক্তিকর বিজ্ঞাপন নেই।

1.1.1.1 Vpn এর খারাপ দিক:
এখনো পর্যন্ত এই অ্যাপে কোনো ধরনের “খারাপ দিক” খুঁজে পাওয়া যায়নি।

1.1.1.1 Vpn এর প্যাকেজ এবং সাবস্ক্রিপশন:
প্যাকেজ নাম:
WARP+
দাম: ১মাস $1.50 Dollar

আরও পড়ুন: নেটফ্লিক্সের খারাপ দিক সম্বন্ধে জানুন!

1.1.1.1 Vpn এর রেটিং এবং রিভিউ:
খুব অল্প সময়ের মধ্যে রাতারাতি আলোচিত এই অ্যাপসটির বর্তমান প্লে স্টোর রেটিং 4.3/5 এবং রিভিউ রয়েছে প্রায় ৪ লাখেরও বেশি। পাশাপাশি অ্যাপ স্টোরে রয়েছে 4.5/5 এবং রিভিউ রয়েছে ২ লাখেরও বেশি।

1.1.1.1 Vpn ডাউনলোড:
কাঙ্খিত এই অ্যাপসটি আপনার ডাউনলোড করতে পারবেন অ্যাপ স্টোর এবং প্লে স্টোর থেকে।

ব্যাক্তিগত মতামত:
অ্যাপসটি আমি বেশ কয়েক মাস যাবৎ ব্যাবহার করে আসছি। ব্যাবহার করার মাঝে আমি কখনো সমস্যা পড়িনি বরং উল্টো আমার কাছে মনে হয়েছে, অন্যান্য ভিপিএন এর চেয়ে অনেক দ্রুতগামী এবং ইউজার ফ্রেন্ডলি।

শেষ কথা:
একজন রেগুলার ইন্টারনেট ব্যবহারকারীর কাছে, ভিপিএন অতি গুরুত্বপূর্ণ একটি বস্তু। ইন্টারনেটে অনেক ওয়েবসাইট এবং গেম রয়েছে, যা শুধুমাত্র দেশ ভিত্তিক এক্সেস করতে দেয়। এসমস্ত ওয়েবসাইট বা গেম অন্য দেশ থেকে এক্সেস করতে ভিপিএন প্রয়োজন পরে। প্লে স্টোর এবং অ্যাপ স্টোরে বহু সংখ্যক ভিপিএন অ্যাপ রয়েছে। এদের মধ্যে থেকে সঠিক ভিপিএন-টি নির্বাচন করতে অনেকই ব্যার্থ হয়। আমি আপনার রিকমেন্ড করব, যদি আপনি একটি Secured এবং Faster ভিপিএন খুঁজে থাকেন। তাহলে অবশ্যই ডাউনলোড করুন (1.1.1.1) নামক ভিপিএন-টি।

 
ধন্যবাদ সবাইকে

Previous Post Next Post